গ্রিনের দাপটের দিনে স্কটিশদের হোয়াইটওয়াশ করল অজিরা

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-08 16:25:46

সিরিজের প্রথম দুই ম্যাচ জেতার পরই সিরিজ নিশ্চিত হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার। তাদের লক্ষ্য ছিল স্বাগতিক স্কটল্যান্ডকে তাদেরই মাটিতে হোয়াইটওয়াশ করা। শেষ পর্যন্ত তাই করে দেখাল অজিরা, ঘরের মাঠে লজ্জা এড়াতে ব্যর্থ হলো স্কটিশরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে মিচেল মার্শের দল। এতে ৩-০ ব্যবধানে সিরিজ জিতল তারা।

দারুণ জয়ের এই দিনে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেছেন ক্যামেরন গ্রিন। বল হাতে ৪ ওভারে ৩৫ রান দিয়ে দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার। অপরদিকে ব্যাটিংয়েও রেখেছেন অবদান, ৩৯ বলে করেছেন অপরাজিত ৬২ রান। ম্যাচসেরার পুরষ্কারটিও উঠেছে তার হাতেই। 

এইডেনবার্গে এদিন টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের লড়াকু সংগ্রহ জোগাড় করে স্কটল্যান্ড। সর্বোচ্চ ৫৬ রান করেছেন ব্রেন্ডন ম্যাকমুলেন, যিনি আগের ম্যাচেও দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেছিলেন। 

লক্ষ্য তাড়া করতে নেমে আগের ম্যাচের মতো এদিনও শুরুতে বড় ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ১৮ রানেই সাজঘরে ফেরেন দুই ওপেনার। পরে মিডল অর্ডারে অধিনায়ক মার্শ, গ্রিন ও টিম ডেভিডের নৈপুণ্যে ২৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

এ সম্পর্কিত আরও খবর