কিউইদের স্পিন কোচ হলেন হেরাথ 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-06 18:56:08

রঙ্গনা হেরাথ। শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ছাড়াও বাংলাদেশ ক্রিকেটে এই নামটি এখনো বেশ পরিচিত সাকিব-মিরাজদের স্পিন কোচ হিসেবে। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশের কোচিং প্যানেলে ছিলেন সাবেক এই লঙ্কান বাঁহাতি স্পিনার। এর পর থেকেই কাটাচ্ছিলেন অবসর সময়। তবে নতুন দায়িত্বে ফিরতে যাচ্ছেন বাংলাদেশের সাবেক এই কোচ। কিউইদের বোলিং কোচ হচ্ছেন তিনি। 

হেরাথ স্থলাভিষিক্ত হচ্ছেন সাকলাইন মুশতাকের। পিসিবির নতুন ঘরোয়া প্রতিযোগিতায় মেন্টরের ভূমিকার জন্য নিউজিল্যান্ডের পদটি ছেড়ে দেন। তার জায়গায় হেরাথকে নিয়েছে নিউজিল্যান্ড। 

তবে হেরাথকে খুব কম সময়ের জন্য দেখা যাবে কিউইদের দলে। আফগানিস্তানের বিপক্ষে দিল্লির অদূরে বৃহত্তর নইডায় একটি টেস্ট খেলবে কিউইরা। এরপর শ্রীলঙ্কার মাটিতে দুই ম্যাচের সিরিজ খেলবে দলটা। মূলত এই টেস্টের জন্যই হেরাথকে দলে ভিড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। 

এদিকে ব্যাটিং বিভাগেও রদবদল এসেছে কিউইরা। ভারতের সাবেক ব্যাটিং কোচ বিক্রম রাথোড়কেও ব্যাটিং কোচ হিসেবে দলে টেনেছে তারা। তবে তার সঙ্গে চুক্তিটা আরও ছোট। কেবল আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্যই কিউইদের কোচিং প্যানেলে যোগ দিলেন বিক্রম।

এ সম্পর্কিত আরও খবর