বিসিবি থেকে পদত্যাগ করলেন নাইমুর রহমান দুর্জয়

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-04 20:41:30

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। আজ (বুধবার) ব্যক্তিগত কারণ দেখিয়ে বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন তিনি। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজনের কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য।

আওয়ামী লীগ সরকারের পতনের পর উইমেন্স উইং প্রধানের পদ থেকে প্রথমে পদত্যাগ করেন শফিউল আলম চৌধুরী। এরপর আজ পদত্যাগ করলেন নাইমুর রহমান।

নিজের পদত্যাগ প্রসঙ্গে দেশের শীর্ষসারির এক গণমাধ্যমকে দুর্জয় জানান, ‘ব্যক্তিগত কারণে আমি বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছি। গতকাল রাতে আমি বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছি।’

সবশেষ ক্ষমতাসীন সরকারের পতনের পর থেকেই গা ঢাকা দিয়ে আছেন দেশের ক্রিকেট বোর্ডের একাধিক পরিচালক। সেই তালিকায় ছিলে দুর্জয়ের নামও। বিসিবির সবশেষ বোর্ড সভায়ও তিনি অনুপস্থিত ছিলেন।

এদিকে মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়ের বিরুদ্ধে দুর্নীতি করে দেশে-বিদেশে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান শুরু করেছে। অভিযোগ আছে ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে তিনি অবৈধভাবে আরিচা নৌ-টার্মিনালের নিকটবর্তী বিআইডব্লিউটি এর জমি দখলপূর্বক আত্মসাত করেছেন। তার আত্মীয়-স্বজনের নামে সিন্ডিকেট নদীতে অবৈধভাবে ড্রেজিং করে বালু উত্তোলন করে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর