সিরিজ জিতে কাদের মনে করালেন টাইগার অধিনায়ক শান্ত?

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-04 18:45:30

পাকিস্তানকে তাদেরই মাটিতে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দেশে ঘটে যাওয়া নানা অস্থিরতার পর খেলার মাঠের এই জয় দেশবাসীকে আনন্দে ভাসিয়েছে। গতকাল (মঙ্গলবার) সিরিজ জয়ের ট্রফি তুলে ধরেছেন টাইগাররা। ঠিক তার পরদিন, মানে আজ বুধবার সকালে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিজের অফিশিয়াল ফেসবুকে ট্রফি জড়িয়ে ধরে ঘুমানোর একটি ছবি পোস্ট করেছেন।

সেই ট্রফি নিয়ে হোটেলের বিছানায় শুয়ে ছবি তুলে ফেসবুক পোস্টে শান্ত লিখেছেন, ‘শুভ সকাল।’
শান্তর এই ছবিটি ট্রফি জয়ের আনন্দ-উদযাপনেরই একটি অংশ। তবে ছবিটি এবং ভঙ্গিটি দেখে আপনার কি কিছু মনে পড়ছে?

মনে পড়ারই কথা। সর্বপ্রথম ২০২২ সালে কাতার ফুটবল বিশ্বকাপ জয়ের পরদিন সকালে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি লিওনেল মেসি ঠিক এরকম ছবিই পোস্ট করেছিলেন। যেখানে ফিফা বিশ্বকাপ ট্রফিটি জড়িয়ে ধরে ঘুমাচ্ছেন তিনি। ফুটবল ইতিহাসে অন্যতম ভাইরাল এবং জনপ্রিয় ছবিগুলোর মধ্যে একটি হলো সেটি।

এরপর একই উদযাপন করতে দেখা গিয়েছিল চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দল ভারতের ব্যাটার সূর্যকুমার যাদবকেও। ফাইনাল ম্যাচে বাউন্ডারি ঘেঁষে সূর্যর এক দুর্দান্ত ক্যাচেই ম্যাচ চলে আসে ভারতের নিয়ন্ত্রণে এবং শিরোপাও তুলে ধরে তারাই।

এছাড়াও সদ্যই সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ট্রফি নিয়ে ঠিক এমন ছবিই পোস্ট করেছিলেন মিরাজুল ইসলামও। এই তরুণ বাংলাদেশি ফরোয়ার্ড ফাইনালে করেছিলেন জোড়া গোল। তাতেই স্বাগতিক নেপালকে উড়িয়ে প্রথম শিরোপা জেতে বাংলাদেশ।

টাইগার কাপ্তান শান্তর স্বল্প সময়ের নেতৃত্বের ক্যারিয়ারে এটিই প্রথম টেস্ট সিরিজ জয়। দেশের ক্রিকেটের ইতিহাসেও প্রথম টেস্ট সিরিজ শিরোপা জয় ছিল এটি। এছাড়াও এই সিরিজেই বাংলাদেশ দল গড়েছে একাধিক রেকর্ডও। তাই এই সিরিজ জয়ের শিরোপা নিয়ে স্মরণীয় কোনো ছবি ফ্রেমবন্দি রাখতেই চাইবেন শান্ত।

এ সম্পর্কিত আরও খবর