সিরিজসেরার অর্থ শহীদ রিকশাচালকের পরিবারকে দিলেন মিরাজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-03 16:32:55

মঞ্চটা তার জন্য বিশেষ কিছু, সেটা তিনি অকপটেই স্বীকার করেছেন। দেশের বাইরে দল ঐতিহাসিক সিরিজ এক সিরিজ জিতেছে, এরপর তিনি হয়েছেন সেই সিরিজের সেরা খেলোয়াড়। মেহেদি হাসান মিরাজ আনন্দে উদ্বেল হওয়ারই কথা। 

তবে এই পরমানন্দের মুহূর্তেও তিনি মাসখানেক আগে দেশের পরিস্থিতির কথা ভুলে গেলেন না। নিজের এই সিরিজ জয়টা উৎসর্গ করলেন বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের। এখানেই শেষ নয়, তিনি জানালেন তার পুরস্কারের পুরো অর্থটা দিয়ে দিচ্ছেন আন্দোলনে শহীদ হওয়া রিকশাচালকের পরিবারকে। 

রাওয়ালপিন্ডিতে দুই টেস্টেই বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছেন মিরাজ। প্রথম টেস্টে মুশফিকুর রহিমের সঙ্গে জুটি বেধে সপ্তম উইকেটে তুলেছেন রেকর্ড ১৯৬ রান। নিজে করেছেন ৭৭ রান। এরপর শেষ দিনে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের লিড বড় করতে দেননি তিনি।

দ্বিতীয় টেস্টে তার ভূমিকাটা স্পষ্ট হয়ে গেছে আরও। প্রথম ইনিংসে ৬১ রানে ৫ উইকেট নিয়ে পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়েছিলেন তিনি। এরপর ব্যাট হাতে যখন দল ২৬ রানে ৬ উইকেট খুইয়ে ঘোর বিপদে, তখন তিনি লিটন দাসের সঙ্গে মিলে সপ্তম উইকেটে তোলেন ১৬৫ রান। সেটাই দলকে ফলো অনের শঙ্কা থেকে এড়িয়ে নিয়ে যায় নিরাপদ অবস্থানে।

দুই ম্যাচে এমন পারফর্ম্যান্সের পরে তিনিই ছিলেন সিরিজ সেরার যোগ্যতম প্রতিদ্বন্দ্বী। তিনি সেটা হয়েছেনও। পুরস্কার নিতে এসে মিরাজ বলেন, দেশ অনেক খারাপ সময়ের মধ্য দিয়ে গেছে। ছাত্র আন্দোলনের সময় এক রিকশাচালক আহত হন, পরে তিনি মারা গেছেন। এই ম্যাচ সেরার অর্থ আমি তার পরিবারকে দিয়ে পাশে দাঁড়াতে চাই।

এ সম্পর্কিত আরও খবর