বৃষ্টিতে ভেস্তে গেল চতুর্থ দিনের শেষ সেশন

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-02 18:16:50

১৮৫ রানের লক্ষ্যটা সাধারণের কাতারে থাকলেও চতুর্থ দিনের শেষে এবং পঞ্চম দিনের পিচে এই রান করতেও বেগ পেতে হতে পারে বাংলাদেশের এমনটা বলাই যায়। তবে দুই টাইগার ওপেনার যেভাবে শুরুটা করেছিলেন, এভাবে খেলা চালিয়ে গেলে আগামীকাল পঞ্চম দিনের প্রথম সেশনেই জয় ছিনিয়ে নেওয়ার আশা রাখচিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টিতে ভেস্তে গেল চতুর্থ দিনের শেষ সেশন। এমনকি আগামীকালও রয়েছে বৃষ্টির উচ্চ সম্ভাবনা। 

চা বিরতির পর খেলা হয়েছিল কেবল এক ওভারের। এর পরেই আলোক স্বল্পতার কারণে রাওয়ালপিন্ডিতে বন্ধ ছিল চতুর্থ দিনের তৃতীয় সেশনের খেলা। পরে বৃষ্টি শুরু হলে শেষ পর্যন্ত দিনের খেলা শেষ ঘোষণা করে দেন আম্পায়াররা।

চতুর্থ দিনের খেলা শেষের ঘোষণা দেওয়া পর্যন্ত বাংলাদেশের দলীয় সংগ্রহ ছিল ৭ ওভারে বিনা উইকেটে ৪২ রান। অর্থাৎ জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন আরও ১৪৩ রান। হাতে আছে পুরো ১০ উইকেটই এবং সময় আছে আগামীকাল পুরো দিন। 

তবে রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিনে জোরালো ভাবে বৃষ্টির সম্ভাবনা আছে। আবহাওয়ার পূর্বাভাস জানানোর ওয়েবসাইট আকুওয়েদারের মতে, আগামীকাল রাওয়ালপিন্ডিতে বৃষ্টির সম্ভাবনা ৪৪ শতাংশ এবং ঝড়ের সম্ভাবনাটা ৪০ শতাংশ। এতে শেষ দিনে একটি বা দুটি সেশনের খেলা মাঠে গড়াতে পারে।

এর আগে চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে স্কোরবোর্ডে মোট ১৭২ রান সংগ্রহ করে সবকটি উইকেট হারিয়েছিল পাকিস্তান। জবাবে ব্যাট হাতে নেমেই আগ্রাসী খেলা শুরু করেন জাকির হাসান। তাকে সঙ্গ দিচ্ছিলেন সাদমান ইসলাম।

পাকিস্তান ১ম ইনিংসঃ ২৭৪ (৮৫.১ ওভার); সাইম ৫৮, শান ৫৭; মিরাজ ৫-৬১, তাসকিন ৩-৫৭

বাংলাদেশ ১ম ইনিংসঃ ২৬২ (৭৮.৪ ওভার); লিটন ১৩৮, মিরাজ ৭৮; খুররম ৬-৯০, হামজা ২-৫০

পাকিস্তান ২য় ইনিংসঃ ১৭২ (৪৬.৪ ওভার); সালমান ৪৭*, রিজওয়ান ৪৩; হাসান ৫-৪৩, নাহিদ ৪-৪৪

বাংলাদেশ ২য় ইনিংসঃ ৪২/০ (৭ ওভার); জাকির ৩১*, সাদমান ৯*; হামজা ০-১২, আবরার ০-৫, খুররম ০-২৩

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪৩ রান

এ সম্পর্কিত আরও খবর