বাংলাদেশের টার্গেট ১৮৫ রান

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-02 15:36:27

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে কাজ কিছুটা এগিয়েই রেখেছিলেন টাইগার পেসার হাসান মাহমুদ। শেষ বিকেলে পাকিস্তানের পরপর দুই উইকেট তুলে নিয়ে কিছুটা নড়বড়ে করেছিলেন স্বাগতিকদের। আজ (সোমবার) আরও দুই পেসার, তাসকিন আহমেদ ও নাহিদ রানাও যেন জ্বলে উঠলেন। চতুর্থ দিনের প্রথম সেশনেই সাজঘরে ফেরত যান আরও চার ব্যাটার। এরপর দ্বিতীয় সেশনে স্কোরবোর্ডে মোট ১৭২ রান সংগ্রহ করে সবকটি উইকেট হারাল পাকিস্তান।

আজ দ্বিতীয় সেশনের শুরু থেকেই টাইগার পেসারদের তোপের মুখে ছিলেন স্বাগতিক ব্যাটাররা। ২ উইকেট হারিয়ে ৯ রান সংগ্রহের সঙ্গে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল স্বাগতিকরা। দিনের শুরুটা কিছুটা নিয়ন্ত্রণ রেখে ব্যাটিং শুরু করলেও টাইগার পেসার হাসান মাহমুদ ও নাহিদ রানার দুর্দান্ত বোলিংয়ের সুবাদে খেলা চলে আসে বাংলাদেশের নিয়ন্ত্রণে।

ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্সটাই যেন আজ করে দেখালেন হাসান মাহমুদ। গতকাল ইনিংসের শুরুতেই দুই উইকেট তুলে নিয়েছিলেন, আজ শিকার করলেন আরও তিন উইকেট। প্রথম বাংলাদেশী পেসার হিসেবে পাকিস্তানের মাটিতে ফাইফারের কীর্তি গড়লেন তিনি।

এছাড়া নাহিদও করেছেন দুর্দান্ত স্পেল। সঙ্গে গড়েছেন রেকর্ডও। বাংলাদেশী পেসারদের ইতিহাসে সবচেয়ে বেশি গতিতে বল ছোঁড়ার রেকর্ড এখন তার। ১৫২ কিলোমিটার প্রতি ঘন্টার গতিতে বল ছুঁড়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে বলা যায় টাইগার পেসারদের দাপট দেখল স্বাগতিকরা।

পাকিস্তানের মাটিতে ইতিহাস গড়তে বাংলাদেশের প্রয়োজন ১৮৫ রান। হাতে আছে আজকের প্রায় অর্ধদিন এবং আগামীকাল এই ম্যাচের পঞ্চম দিন। নিজেদের সেরাটা মাঠে ঢেলে দিয়ে পাকিস্তানের মাটি থেকে শিরোপা ঘরে তুলে আনতে মরিয়া নাজমুল শান্তর দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ১ম ইনিংসঃ ২৭৪ (৮৫.১ ওভার); সাইম ৫৮, শান ৫৭; মিরাজ ৫-৬১, তাসকিন ৩-৫৭

বাংলাদেশ ১ম ইনিংসঃ ২৬২ (৭৮.৪ ওভার); লিটন ১৩৮, মিরাজ ৭৮; খুররম ৬-৯০, হামজা ২-৫০

পাকিস্তান ২য় ইনিংসঃ ১৭২ (৪৬.৪ ওভার); সালমান ৪৭*, রিজওয়ান ৪৩; হাসান ৫-৪৩, নাহিদ ৪-৪৪

বাংলাদেশের টার্গেট ১৮৫ রান।

এ সম্পর্কিত আরও খবর