অনেকক্ষণ খেলার সুযোগ করে দেওয়ায় হাসানকে ধন্যবাদ দিলেন লিটন 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-02 11:30:54

পিন্ডিতে দ্বিতীয় টেস্ট বাংলাদেশের ইনিংসের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতোন। সেখানে ত্রাতা হয়ে এসেছিলেন মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। মিরাজের ৭৮ এবং লিটনের দলীয় সর্বোচ্চ ১৩৮ রানের ইনিংসে চড়েই শেষ পর্যন্ত ২৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ। তবে আরও একটি ইনিংসের প্রশংসা না করে আপনি পারবেন না, হাসান মাহমুদের ৫১ বলে অপরাজিত ১৩ রানের ইনিংসটির। টেল এন্ডে নেমে হাসানে এই দৃঢ়তা দলের সংগ্রহ বাড়াতে অনেকাংশেই সাহায্য করেছে। 

হাসানের এই লড়াকু ইনিংসের জন্য পিচে বেশি সময়ের জন্য ব্যাটিং করতে পেরেছেন লিটন। সেখানে বাড়িয়েছেন দলের সংগ্রহটাও। এতেই দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে হাসানের এমন কার্যকারী ইনিংস এবং কোনো কিছু বের করার। তবে সেখানে কৃতিত্ব হাসানে যে, সে আমাকে অনেকক্ষণ ধরে খেলার সুযোগ করে দিয়েছে। অনেকক্ষণ খেলার সুযোগ করে দেওয়ায় হাসানকে কৃতিত্ব দিলেন লিটন। 

সেই প্রসঙ্গে লিটন বলেন, ‘হাসান যখন আসে তখন আমি পুরোপুরি ডিফেন্সিভ মাইন্ডে চলে গিয়েছিলাম। আমার বেলায় সব ফিল্ডারই বাইরে। তাই আমার কোনো সুযোগ ছিল না সেখান থেকে বাউন্ডারি বা কোনো কিছু বের করার। তবে সেখানে কৃতিত্ব হাসানে যে, সে আমাকে অনেকক্ষণ ধরে খেলার সুযোগ করে দিয়েছে।’

হাসান যখন নবম পজিশনে ব্যাট করতে আসেন তখন দলের সংগ্রহ ৮ উইকেটে ১৯৩ রান। এবং সবচেয়ে বড় ব্যাপার হলো তখন ২ রানের ব্যবধানে সাজঘরে ফিরেছেন মিরাজ ও তাসকিন। পাকিস্তানি পেসাররা শেষ ২ উইকেটের জন্য ছিলেন মরিয়া। সেখান হাসান উইকেট থ্রু করলেই বাংলাদেশ গুটিয়ে যেতে পারতো আরও আগেই। তবে হাসানের পিচের আসার পর থেকেই আরও ৬৯ রান যোগ হয়েছে বাংলাদেশের স্কোরবোর্ড। এতেই হাসানকে একটা বড় ধন্যবাদ দেওয়ায় যায়।

এ সম্পর্কিত আরও খবর