বিসিবিতে নিজের ভবিষ্যৎ বিষয়ে কথা বললেন হাথুরুসিংহে

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-29 18:18:14

পুরো দেশে ক্ষমতার পালাবদলের হাওয়া লেগেছে দেশের ক্রীড়াঙ্গনেও। দীর্ঘ এক যুগ পর বাংলাদশ ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। নতুন বোর্ড সভাপতির দায়িত্ব পেয়েছেন সাবেক টাইগার ক্রিকেটার ফারুক আহমেদ। দায়িত্বে এসেই তিনি জানিয়েছিলেন, প্রধান কোচের বিকল্প খুঁজবেন তিনি।

বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে এই দায়িত্বে দেখতে চান না বেশিরভাগ সমর্থক এবং খেলোয়াড়রাও। নতুন সভাপতিও যখন এ কথা বলেছেন, তখন অনেকটাই নিশ্চিত যে চলমান টেস্ট সিরিজের পর দলের নতুন প্রধান কোচ হিসেবে দেখা যাবে অন্য কাউকে।

তবে বাংলাদেশের ক্রিকেট বোর্ডে নিজের ভবিষ্যৎ নিয়ে বিসিবির সঙ্গে আলোচনায় বসতে ইচ্ছুক টাইগারদের বর্তমান হেড কোচ। আজ (বৃহস্পতিবার) দ্বিতীয় টেস্টের আগে সংবাদ সম্মেলনে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন হাথুরুসিংহে।

‘আমি বুঝতে পারছি যে, যখন নতুন কোনো নেতৃত্ব দায়িত্বে আসে তখন তাদের চিন্তাধারা ভিন্ন হয়। তবে আমি মুখিয়ে আছি তাদের সাথে কথা বলার সুযোগ পাওয়ার জন্য। আমার কাজ হচ্ছে দলকে সেরা উপায়ে তৈরি করা। যে পরিশ্রম আমরা গত কয়েক মাসে করেছি, সেসব নিয়েই পরের ম্যাচে মনোযোগী আছি।’- এমনটাই বলেন হাথুরুসিংহে।

এছাড়াও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে জয় তুলে নিতেই মাঠে নামবে টাইগাররা, এমন আশা করেন কোচ। প্রথম ম্যাচে লজ্জাজনক ভাবে হারলেও স্বাগতিকদের ছোট করে দেখছেন না লঙ্কান এই কোচ। দলে একাদশে পরিবর্তন আনবেন কিনা সে বিষয়েও এখন পর্যন্ত সিধান্ত নেননি।

‘পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারিয়ে দেওয়া সহজ কোনো কাজ নয়। তারা অনেক অনেক ভালো দল। এখনও আমরা দ্বিতীয় ম্যাচে অনেক ফাইট আশা করছি তাদের থেকে। কাল (শুক্রবার) কন্ডিশনের ওপর নির্ভর করে পিচ দেখে আমরা দলে পরিবর্তন আনতেও পারি। কারণ আমরা এখনও পিচ দেখতে পারিনি। কন্ডিশনে কিছুটা তফাত আছে আগের ম্যাচ থেকে।’

এ সম্পর্কিত আরও খবর