ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে আছেন মুশফিক

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-28 20:19:16

রাওয়ালপিন্ডিতে ইতিহাস গড়ে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ১০ উইকেটে জিতে ইতিহাস গড়ার এই দিনে টাইগাররা গড়েছে একাধিক রেকর্ডও। এদিন দলের জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিম।

ম্যাচের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছিল ১৯১ রান। মিস্টার ডিপেন্ডেবলে ভর করেই লীদ পেয়েছিল বাংলাদেশ। দারুণ ছন্দে থাকা মুশি হয়েছেন ম্যাচসেরাও। নতুন সুখবর হিসেবে যোগ হয়েছে আইসিসি র‍্যাঙ্কিং।

প্রথম ইনিংসে তার দুর্দান্ত ব্যাটিং ও ফর্মের সুবাদে বর্তমানে তিনি উঠে এসেছেন ১৭তম অবস্থানে। ক্যারিয়ারে এর আগে কখনোই এত উপরে জায়গা করতে পারেননি মুশফিক। তার রেটিং পয়েন্ট এখন ৬৮৪, যেটিও তার ক্যারিয়ারসেরা।

পাকিস্তান দলের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও এগিয়েছেন বেশ। প্রথম ইনিংসে বড় সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে লড়াকু এক হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। নতুন ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে তার অবস্থান দশে।

তবে বাবর আজমের অবনমন ঘটেছে এই টেস্টের পর। প্রথম ইনিংসে তিনি রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ইনিংসে করেছেন ২২ রান। ফলে তিনি র‍্যাঙ্কিংয়ের তৃতীয় স্থান থেকে নেমে গেছেন রিজওয়ানের ঠিক আগে, নবম স্থানে।

এ সম্পর্কিত আরও খবর