দ্বিতীয় টেস্টে সাকিবকে দলে পাবে বাংলাদেশ?

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-27 18:08:40

রাওয়ালপিন্ডিতে ১০ উইকেটে স্বাগতিকদের হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এই ইতিহাস গড়ার দিনে বাংলাদেশের জয়ে অন্যতম বড় ভূমিকা পালন করেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। কেন তিনি বিশ্বসেরা সেটি আবারও হাতে-কলমে দেখিয়ে দিয়েছেন তিনি।

ব্যাট হাতে ছন্দে না থাকলেও বল হাতে ইনিংসের শেষদিকে গুরুত্বপূর্ণ উইকেট শিকার করে খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিলেন সাকিবই। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে তার খেলা নিয়ে আছে যথেষ্ট শঙ্কা। এই বিষয়ে সাকিবকে বার্তাও পাঠিয়েছে দেশের ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিবকে দেশে ফিরিয়ে আনার আইনি নোটিশটি এখনও হাতে পায়নি তারা। সেটা হাতে পেলেই আইনি ব্যবস্থা নেওয়া হবে বা এই বিষয়ে অগ্রসর হওয়া যাবে।

রাজধানীর আদাবর থানায় সম্প্রতি সাকিবের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তালিকার ২৮ নম্বরে আছে তার নাম। এই মামলার কারণেই পাকিস্তানের বিপক্ষে চলতি সিরিজে সাকিবের খেলা নিয়ে শঙ্কা জেগেছিল।

আপাতত দলের সঙ্গেই পাকিস্তানের মাটিতে আছেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব। আগামী ৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি, যেখানে নিশ্চিত ভাবেই মাঠে খেলতে দেখা যাবে সাকিবকে।

অন্যদিকে বিসিবির শীর্ষ পর্যায় থেকেও সাকিবকে দুশ্চিন্তামুক্ত থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। সাকিবও জানিয়েছেন, এই মামলা ভাবনার কোনো প্রভাব তার খেলাতে তিনি পড়তে দিবেন না। তার প্রমাণ অবশ্য ইতিমধ্যে দিয়েছেন সাকিব। প্রথম টেস্টে তার পারফর্মেই বোঝা গিয়েছে যে, মাঠের বাইরের কোনো বিষয় নিয়ে দুশ্চিন্তা করতে আগ্রহী নন তিনি।

এ সম্পর্কিত আরও খবর