প্রথম রাউন্ডেই আর্চার সাগরের বিদায়

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-31 20:09:34

প্যারিস অলিম্পিকে বাদ পড়লেন বাংলাদেশি আর্চার সাগর ইসলাম। প্রথম রাউন্ডেই সরাসরি সেটে হেরে বিদায় নিয়েছেন তিনি। আজ (বুধবার) পুরুষ ব্যক্তিগত ইভেন্টে ইতালির মাউরো নেসপলির কাছে ৬-০ পয়েন্টে হেরেছেন সাগর।

মাউরো নেসপলি আর সাগর ইসলামের র‍্যাঙ্কিংয়ের পার্থক্যটা ৬৮ ধাপের। নেসপলি যেখানে বিশ্ব আর্চারির র‍্যাঙ্কিংয়ে ৫ম স্থানে আছেন, সেখানে সাগরের অবস্থান ৭৩-এ। অভিজ্ঞতার বিচারেও সাগরের চেয়ে ঢের এগিয়ে আছেন নেসপলির।

আজ শুরু থেকেই পিছিয়ে পড়েছিলেন সাগর। প্রথম সেটে নেসপলি যেখানে ৩ তিরের তিনটিই মেরেছিলেন ‘বুলজ আই’তে, সেখানে সাগরের পয়েন্ট ছিল যথাক্রমে ৮, ৯ আর ১০। ৩০ এর বিপরীতে ২৭ তুলে প্রথম সেট খুইয়ে বসেন সাগর।

এ লড়াইয়ে জিততে হলে সাগরকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়াতে হতো, কিন্তু সাগর তা পারেননি। উল্টো তার গড়পড়তা পারফর্ম্যান্সটাও এদিন দেখাতে পারেননি। ফলাফল যা হওয়ার তাই হয়েছে, সাগর নেসপলির কাছে হেরেছেন ৬-০ ব্যবধানে। এতে মূল লড়াইয়ের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বাংলাদেশি এই আর্চারকে।

সাগরের চাওয়া তবু ছিল কোয়ার্টার ফাইনাল। কিন্তু তা হলো না। তার অনেক আগেই ঝরে পড়তে হলো তাকে। এরপরের সেটে তিনি ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। তিন তিরে তিনি তুলেছিলেন ২৬ পয়েন্ট, ওদিকে নেসপলি তুলেছিলেন ২৭। ফলে এই সেটটাও হাত ফসকে যায় তার।

তৃতীয় সেটে শুরুটা ভালো হয়নি। এরপর আর লড়াইয়ে ফিরতেও পারেননি সাগর। তার ২৫ পয়েন্টের বিপরীতে ২৮ পয়েন্ট তুলে নেসপলি সরাসরি সেটের জয় তুলে নেন। আর তাতেই বিদায়ঘণ্টা বেজে যায় এবারের অলিম্পিকে সরাসরি নাম লেখানো বাংলাদেশের একমাত্র অ্যাথলেট সাগরের।

এ সম্পর্কিত আরও খবর