র‍্যাঙ্কিংয়ে উন্নতি নিগার সুলতানা জ্যোতির

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-30 18:04:41

আইসিসি মেয়েদের টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটারদের নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে । আজ (মঙ্গলবার) ঘোষিত সেই র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ এগিয়ে এখন ১৪ নম্বরে অবস্থান করছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের এই তালিকায় জ্যোতি এগোলেও বোলারদের তালিকায় কয়েক ধাপ পিছিয়েছেন বাংলার মেয়েরা।

সম্প্রতি শেষ হওয়া মেয়েদের এশিয়া কাপে ভালো পারফর্ম করেছেন বাংলাদেশ অধিনায়ক। ভারতের বিপক্ষে সেমিফাইনালে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের দিনেও ৩২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন জ্যোতি। এর আগে মালয়েশিয়ার বিপক্ষে ৩৭ বলে অপরাজিত ৬২ রানের ইনিংসও আছে তার নামের পাশে। ভালো পারফরম্যান্সের সুবাদেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে এই উন্নতি তার।

অপরদিকে বল হাতে বাংলাদেশের বোলার রাবেয়া খাতুনের অবনতি হয়েছে ৪ ধাপ। তার অবস্থান এখন ১০ নম্বরে। বল হাতে পিছিয়েছেন বাঁহাতি স্পিনার নাহিদা আকতারও। ৫ ধাপ পিছিয়ে ২৬ নম্বরে নেমে গেছেন এই স্পিনার। ৪ ধাপ পিছিয়ে পেসার মারুফা আকতারের অবস্থান র‍্যাঙ্কিংয়ে ৩০ নম্বরে।

সাত বারের চ্যাম্পিয়ান ভারতকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মেয়েদের রাজত্য। বিজয়ী দলের অধিনায়ক চামিরা আতাপাত্তু র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ৬ নম্বরে উঠে এসেছেন। চামিরা এশিয়া কাপে একটি সেঞ্চুরির সঙ্গে ফিফটি করেছেন দুটি। ফাইনালে ভারতের বিপক্ষে ৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলা আতাপাত্তু। এবারের আসরে তার মোট রান ৩০৪।

এ সম্পর্কিত আরও খবর