অলিম্পিকে ভারতের হয়ে টানা দ্বিতীয় পদক জিতলেন মনু

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-30 15:11:35

ঠিক দুইদিন আগেই (রবিবার) ভারতের প্রথম মহিলা শ্যুটার হিসেবে প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছিলেন মনু ভাকের। আজ (মঙ্গলবার) ভারতের হয়ে দ্বিতীয় পদকটি জিতলেন তিনি। ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র দলীয় ইভেন্টে আরেকটি ব্রোঞ্জ পদক নিজেদের নামে করে নিয়েছে ভারত।

মনুর সঙ্গী হিসেবে এখানে ছিলেন সারাবজোত সিং। মাত্র দুইদিনের ব্যবধানে দুটি পদক জিতে আরও একবার ইতিহাসের খাতায় নাম লেখালেন মনু ভাকের। ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত ইভেন্টে পদক জয়ের পাশাপাশি জিতলেন মিক্সড ইভেন্টের পদকও।

অলিম্পিকের এই ইভেন্ট সম্প্রচারকারী চ্যানেলে পদক জয়ের পর মনু বলেন, ‘সবার কাছে আমি কৃতজ্ঞ। দ্বিতীয় ভারতীয় হিসেবে পদক জিততে পেরে আমি গর্বিত। সকলের আশীর্বাদ ছাড়া এটা সম্ভব ছিল না।’

যদিও আজ প্রথম সিরিজ়‌ে ভারতীয় দল কোরিয়ার চেয়ে পিছিয়ে পড়েছিল। মনুর সঙ্গী সারাবজোত খারাপ স্কোর করেছিলেন। কিন্তু দ্বিতীয় সিরিজে মনুর হাত ধরে ঘুরে দাঁড়ায় ভারত। পর পর চারটি সিরিজ জিতে নেন তিনি। সেখানেই জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় ভারতের।

নিজের পারফরম্যান্স নিয়ে বেশ খুশি এই ভারতীয় নারী শ্যুটার। তিনি বলেন, ‘আসলে, সব সময় সব কিছু আমাদের হাতে থাকে না। যেটা আমাদের হাতে রয়েছে সেখানেই সেরাটা দেওয়ার চেষ্টা করি। প্যারিসে আসার আগেই আমি আর সারাবজোত ঠিক করেছিলাম, অন্য কোনো দিকে মন দেব না। ইভেন্টের দিন নিজেদের সেরাটাই দেব। তার পর যা হবে দেখা যাবে। যা-ই হোক না কেন, সেটা মেনে নেব। শেষ পর্যন্ত লড়ে যাব।’

এ সম্পর্কিত আরও খবর