কোচ-নির্বাচকদের দলে নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলল অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-29 10:43:10

পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। বিশ্বকাপের মূল ম্যাচগুলো শুরু হচ্ছে জুনের ২ তারিখ থেকে। এর আগে দলগুলোকে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ করে দিয়েছে আইসিসি। যেখানে সকল দলই বিপক্ষ যেকোনো দুই দলের সঙ্গে প্র্যাক্টিস ম্যাচ খেলে নিজেদের শেষবার ঝালাই করে নেওয়ার সুযোগ পেয়েছে।

প্রত্যেক দলের বিশ্বকাপের মূল স্কোয়াডগুলো গঠিত হয়েছে ১৫ জন করে সদস্য নিয়ে। প্রায় সব দলই বর্তমানে অবস্থান করছে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রে। তবে অজিদের বিশ্বকাপ দলে আছেন ৯ জন। কারণ সদ্য শেষ হওয়া আইপিএলে ছিলে একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। লম্বা এই ঘরোয়া লিগের পর ছয়জনকে ছুটি দিয়েছে তাদের দেশের ক্রিকেট বোর্ড।

গতকাল মঙ্গলবার নামিবিয়ার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে মাঠে নেমেছিল অজিরা। কিন্ত সেখানে তাদের দলে ১১ জন উপস্থিত না থাকায় একাদশ পূর্ণ করতে মাঠে নেমেছিলেন কোচ-নির্বাচকরা।

বিষয়টা আশ্চর্যজনক হলেও সত্য। ফিল্ডিংয়ে ১১ জন পুরো করতে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়া দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি এবং ফিল্ডিং কোচ আন্দ্রে বেরোভিচ। তারা কয়েক ওভার ফিল্ডিং করে উঠে গেলে পরবর্তীতে মাঠে নামেন হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং ব্যাটিং কোচ ব্র্যাড হগ।

একাদশ সাজাতে বেশ ঝামেলা পোহাতে হলেও ম্যাচে বেশ সহজ জয় তুলে নেয় অজিরা। ৭ উইকেট ও পুরো ১০ ওভার হাতে রেখেই কাঙ্ক্ষিত লক্ষ্য টপকে যায় তারা।

পোর্ট অব স্পেনের একই মাঠে আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৫ টায় আরও একটি প্রস্তুতি ম্যাচ মাঠে নামবে মিচেল মার্শের দল। সহ আয়োজন ওয়েস্ট ইন্ডিজ হবে তাদের প্রতিপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর