অলিম্পিক বাছাই খেলতে কাঠমান্ডুতে রামহিম-হৃদয়রা

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-11 20:00:19

দুয়ারে প্যারিস অলিম্পিক। সেখানে অংশ নেয়ার যোগ্যতা অর্জন করতে খেলতে হবে বাছাই প্রতিযোগিতায়। সে লক্ষ্যে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক অলিম্পিক বাছাই প্রতিযোগিতায় অংশ নিতে নেপালের উদ্দেশে রওয়ানা হয়েছেন দেশের শীর্ষ চার পুরুষ ও নারী টেবিল টেনিস তারকা।

আগামী ১৩-১৫ অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে পুরুষ বিভাগে বাংলাদেশের শীর্ষ দুই টেবিল টেনিস তারকা রামহিম লিওন বম ও মুহতাসিম আহমেদ হৃদয় এবং নারী বিভাগে দুই শীর্ষ টেবিল টেনিস তারকা সাদিয়া রহমান মৌ ও সোনাম সুলতানা সোমা অংশ নেবেন। তাদের সফরসঙ্গী হয়েছেন ম্যানেজার সাইফুল আলম বাপ্পি এবং কোচ মোহাম্মদ আলী।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করায় ও ভুটান নাম এন্ট্রি না করায় পাঁচ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে বাছাই পর্ব। দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে একজন করে পুরুষ ও নারী খেলোয়াড় প্যারিস অলিম্পিকে খেলার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও অংশ নেয়া অন্য দেশগুলো হচ্ছে- স্বাগতিক নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। প্রতিযোগিতা শুধু একক ফরম্যাটে হবে। প্রথমে দুই গ্রুপে ভাগ হয়ে লিগভিত্তিক এবং পরে উভয় গ্রুপের চ্যাম্পিয়ন-রানার্সআপদের সেমিফাইনাল এবং তারপর ফাইনাল।

প্রায় ২০ দিন ধরে নিবিড় আবাসিক ক্যাম্পের মাধ্যমে নিজেদের বাছাইয়ের জন্য প্রস্তুত করেছেন রামহিম-সাদিয়ারা। ভারতীয় কোচ মিহির ঘোষ এবং দুই ভারতীয় প্রশিক্ষণ সহযোগী অয়ন পাল ও আবীর রায়ের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নেন তারা।

টুর্নামেন্ট শেষে আগামী ১৬ মে দেশের ফেরার কথা রয়েছে বাংলাদেশ দলের।

এ সম্পর্কিত আরও খবর