প্রথম দল হিসেবে আইপিএল থেকে ছিটকে গেল মুম্বাই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-09 12:40:52

বুধবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের তাণ্ডবের শিকার হয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ট্র্যাভিস হেড ও অভিষেক শর্মার বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে লক্ষ্ণৌয়ের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য কোন উইকেট না হারিয়েই মাত্র ৫৮ বলেই টপকে গেছে স্বাগতিকরা।

লক্ষ্ণৌয়ের এই হারে কপাল পুড়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের। চলতি আসরের শুরু থেকেই আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি পাঁচবারের চ্যাম্পিয়নরা। একের পর এক হারে পয়েন্ট তালিকার তলানির দিকেই অবস্থান করছিল তারা। গতরাতে লক্ষ্ণৌয়ের হারের পর আনুষ্ঠানিকভাবে এবারের আইপিএল আসরে প্লে-অফের দৌড় থেকে বাদ পড়ল হার্দিক-রোহিতরা।

মুম্বাইয়ের বাকি আছে আর দুটি ম্যাচ। দুটোতেই জয়ের দেখা পেলেও তাদের পয়েন্ট গিয়ে দাঁড়াবে ১২ তে। ইতোমধ্যে শীর্ষের তিন দল কলকাতা, রাজস্থান ও হায়দরাবাদের পয়েন্ট মুম্বাইয়ের চেয়ে বেশি। সমান ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চার, পাঁচ ও ছয়ে অবস্থান করছে যথাক্রমে চেন্নাই, দিল্লি ও লক্ষ্ণৌ।

অর্থাৎ আর কোনো সমীকরণেই মুম্বাইয়ের পক্ষে এবারের আইপিএলের শীর্ষ চারে জায়গা করে নিয়ে প্লে-অফে খেলা সম্ভাবনা নেই। পরের ম্যাচ দুটো তাদের জন্য এখন শুধুই নিয়মরক্ষার। যদিও তাদের প্রতিপক্ষ কলকাতা ও লক্ষ্ণৌয়ের জন্য ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। শীর্ষস্থান ধরে রাখার জন্য কলকাতার ম্যাচটিতে জয় পাওয়া প্রয়োজন। অপরদিকে প্লে-অফে জায়গা করতে লক্ষ্ণৌও জয়ের উদ্দেশ্যেই মাঠে নামবে।

এ সম্পর্কিত আরও খবর