এক সপ্তাহেই রাজনৈতিক ক্যারিয়ার শেষ পানেসারের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-08 18:06:37

বেশ ঘটা করেই রাজনীতিতে যোগ দিয়েছিলেন মন্টি পানেসার। জনসম্মুখে তাকে পরিচয় করে দিয়েছিলেন ওয়ার্কার্স পার্টি অব গ্রেট ব্রিটেনের প্রধান জর্জ গ্যালোওয়ে। কিন্তু এত হাঁকডাক দিয়ে রাজনীতির ময়দানে পা রাখার সপ্তাহ যেতে না যেতেই বিদায়ের সুর বাজিয়ে দিলেন সাবেক এই ইংলিশ স্পিনার।

যুক্তরাজ্যের পরবর্তী সংসদ নির্বাচনে পশ্চিম লন্ডনের ইলিং সাউথল থেকে ওয়ার্কার্স পার্টি অব গ্রেট ব্রিটেনের প্রার্থী করা হয়েছিল পানেসারকে। এই দলে যোগ দেয়ার পর ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফে লেখা এক কলামে পানেসার শ্রমিকদের কণ্ঠস্বর হতে চেয়েছিলেন। ভবিষ্যতে প্রধানমন্ত্রী হওয়ার আশাবাদও ব্যক্ত করেছিলেন।

তবে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে যোগ দেয়ার পর সংবাদমাধ্যমে নিজেদের রাজনৈতিক আদর্শ ব্যাখ্যা করতে গিয়ে বিপাকে পড়েছেন পানেসার। টাইমস রেডিও’র সঙ্গে আলাপে ন্যাটোতে যুক্তরাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্নে নিজের অবস্থান ব্যাখ্যা করতে পারেননি তিনি।

এরপরই এক টুইটে রাজনীতি থেকে আপাতত অব্যাহতি নেয়ার ঘোষণা দেন পানেসার, ‘ব্রিটেনের একজন নাগরিক হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমি এখন অন্যদেরও সহায়তা করতে চাই। তবে আমি বুঝতে পারছি যে, রাজনীতিতে আমি এখনো নতুন। রাজনীতির মাধ্যমে কীভাবে মানুষকে সাহায্য করা, সেটা আমি এখনো হাতেকলমে শিখছি।’

আর এই কারণেই আপাতত রাজনীতি থেকে দূরে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এই ইংলিশ স্পিনার, ‘আজ আমি সাধারণ নির্বাচনে ওয়ার্কার্স পার্টি থেকে প্রার্থিতা প্রত্যাহার করছি। সবকিছু শুনতে, শিখতে এবং আমার ব্যক্তিগত এবং রাজনৈতিক মূল্যবোধের সঙ্গে খাপ খায় এমন রাজনৈতিক ঠিকানা খুঁজে পেতে আরও সময় লাগবে।’

এ সম্পর্কিত আরও খবর