ধনঞ্জয়া-কামিন্দুর জুটিতে তিনশ ছাড়িয়ে লঙ্কানদের লিড 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-24 12:35:21

৫৭ রানে ৫ উইকেট ২৮০ রানের লড়াকু সংগ্রহ। সিলেট টেস্টের প্রথম ইনিংসে লঙ্কানদের এই প্রত্যাবর্তনের নাম ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু জুটি। তাদের ২০২ রানেই জুটিতেই সফরকারীরা পোঁছায় শক্ত অবস্থানে। এবার দ্বিতীয় ইনিংসে এসে এই জুটিতে আরও একবার ভুগছে বাংলাদেশ। ১১৯ রানে ৫ উইকেট নিয়ে দিন শুরুর একদম শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপরই আরও একবার শুরু ধনঞ্জয়া-কামিন্দু শো। এতে এই দুই ব্যাটারের একশ পেরোনো অবিছিন্ন জুটিতে তিনশ ছাড়িয়ে লঙ্কানদের লিড এই মুহূর্তে পৌঁছেছে ৩২৫ রানে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত সিলেট টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৬৩ ওভারে ৬ উইকেটে লঙ্কানদের সংগ্রহ ২৩৩ রান। 

দিনের শুরুটা কথা বলছিল বাংলাদেশের পক্ষেই। দিনের তৃতীয় ওভারেই লঙ্কান ব্যাটিং লাইনআপে আঘাত হানেন পেসার খালেদ আহমেদ। প্রথম ইনিংসে শুরুতে পেস তোপে লঙ্কানদের ভোগালেও দ্বিতীয় ইনিংসে এটিই খালেদের প্রথম শিকার। 

সেখান আরও একবার কামিন্দু মেন্ডিসকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা। আগের ইনিংসে ২০২ রানের জুটি পর এই ইনিংসেও ইতিমধ্যে এই ১০৭ রান যোগ করেছে এই জুটি। সেখানে ৮৫ রানে অপরাজিত আছেন ধনঞ্জয়া, এদিকে ফিফটি তুলে টিকে আছেন কামিন্দুও। 

এর আগে প্রথম ইনিংসে ধনঞ্জয়া-কামিন্দু ম্যাজিকে তাদের জোড়া সেঞ্চুরিতে চড়ে ২৮০ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে দলের মূল ব্যাটারদের ব্যর্থতায় ১৮৮ রানেই থামে শান্তদের প্রথম ইনিংস। 

এ সম্পর্কিত আরও খবর