লঙ্কানদের চাপে রেখেছে শরিফুল-তাসকিনরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-15 20:01:19

চট্টগ্রামের মাঠে ২৮৬ রান চ্যালেঞ্জিং স্কোর বটে। তবু সবার মন একটু উশখুশ করছিল। কারণ প্রথম ম্যাচের মতো যদি শিশির রাজত্ব করে, তাহলে এই রান যথেষ্ট না-ও হতে পারে। ২৮৬ রান যথেষ্ট হবে কিনা এই প্রশ্নের উত্তর ম্যাচ শেষেই পাওয়া যাবে। তবে তার আগে লঙ্কানদের কিন্তু ভালোই চাপে রেখেছে বাংলাদেশ।

পাওয়ার প্লে’র মধ্যে লঙ্কান টপ অর্ডারের তিন ব্যাটারকে সাজঘরের পথ চিনিয়েছেন বাংলাদেশের দুই পেসার শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ। প্রথম ওভারেই আভিশক্যা ফার্নান্দোকে সৌম্যর ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল।

পরে সাদিরা সামারাবিক্রমার উইকেটটিও তুলে নেন শরিফুল। তার বল কাট করে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা মেহেদী হাসান মিরাজের তালুবন্দি হন সামারাবিক্রমা (১)।

এর মাঝে আগের ম্যাচে লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করা অধিনায়ক কুশল মেন্ডিসের মূল্যবান উইকেটটি ঝুলিতে পুরেছেন তাসকিন। পঞ্চম ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই কুশলকে উইকেটের পেছনে মুশফিকের ক্যাচ বানিয়ে সাজঘরের ফেরত পাঠান।

পাওয়ার প্লে’র মধ্যে তিন উইকেট হারানো লঙ্কানরা এখন পাতুম নিসাঙ্কা ও চরিত আসালাঙ্কার জুটিতে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কান এর সংগ্রহ ১৫ ওভারে ৩ উইকেটে ৮৫ রান।

এ সম্পর্কিত আরও খবর