বেটিং কেলেঙ্কারি তদন্তে পাওয়া গেল সাকিবের বোনের নাম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-10 12:47:13

বিভিন্ন সিরিজ বা টুর্নামেন্ট চলাকালীন সময়ে একের অধিক বেটিং অ্যাপ এবং ওয়েবসাইটের বিজ্ঞাপন বা প্রচারণা দেখতে পাওয়া যায়। বিশেষ করে ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে এটি আরও বেশি দৃশ্যমান। সাম্প্রতিক সময়ে ভারতে এরকম আলোচিত একটি বেটিং অ্যাপ হলো মহাদেব বেটিং অ্যাপ।

ভারতে ব্যাপক হারে এই বেটিং কেলেঙ্কারি আলোচনায় এলে এ বিষয়ে খতিয়ে দেখতে মাঠে নামে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি নামক সংস্থার করা তদন্তে পাওয়া গেল অবাক হয়ে যাওয়ার মতো একটি নাম। আর তা হলো বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসানের।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে ও আজ তাক–এ প্রকাশিত এক খবরে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের ছোট বোন জান্নাতুল হাসান ‘11wicket.com’ নামক একটি অনলাইন বেটিং (অনলাইনে বাজি ধরার) অ্যাপে বিনিয়োগ করেছেন। তিনি ছাড়াও এই তদন্তে বের হয়েছে আরও বেশ কিছু তারকাদের নাম।

সেই প্রতিবেদনে আরও জানা গিয়েছে, ইডির বেটিং অ্যাপকাণ্ডের তদন্তের পর গ্রেফতার হয়েছেন দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানি। এই সুরুজ চোখানিই মূলত সামনে এনেছেন সাকিবের বোন জান্নাতুলের নাম। তার ভাষ্যমতে, সেই বেটিং অ্যাপটির বিনিয়োগে অংশীদারিত্ব ছিল জান্নাতুলের।

এদিকে সাকিবও আরও একবার জড়ালেন এমন কিছুর সঙ্গে। স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে অবগত না করায় ২০১৯ সালের অক্টোবরে ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এবার বোনের সূত্র ধরে এই ক্ষেত্রে আরও একবার উঠলো সাকিবের নাম।

এ সম্পর্কিত আরও খবর