মুস্তাফিজের ফর্ম শান্তকে ভাবাচ্ছে না!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-09 20:22:01

মুস্তাফিজুর রহমানের সময়টা পক্ষে নেই। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজেকে হারিয়ে খুঁজেছেন এই বাঁহাতি পেসার। তবু ফর্ম হাতড়ে বেড়ানো মুস্তাফিজকে নিয়ে মোটেও চিন্তিত নন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচে ১২ ওভার বোলিং করে ১২৯ রান দিয়েছেন মুস্তাফিজ। প্রথম দুই ম্যাচে ৪২ রান করে এবং শেষ ম্যাচে ৪৭ রান দিয়েছেন। শেষ দুই ম্যাচে পেয়েছেন একটি করে উইকেট। সবমিলিয়ে সিরিজে দলের সবচেয়ে খরুচে বোলারদের অন্যতম মুস্তাফিজ।

টি-টোয়েন্টি ফরম্যাটে দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই পেসারের এমন ফর্ম অবশ্য অধিনায়ককে খুব একটা ভাবাচ্ছে না, ‘আমার মনে হয় মুস্তাফিজ দলের সবচেয়ে কঠিন ওভারগুলা করে। প্রতি ম্যাচে যে ওভার খুব গুরুত্বপূর্ণ যখন সেট ব্যাটার তখন সে বোলিং করে। স্বাভাবিকভাবে ও রান দিবে। ও কিন্তু উইকেটও নিচ্ছে। হ্যাঁ শুরুটা যেভাবে করেছিল সেখান থেকে একটু উনিশ-বিশ হচ্ছে। তাকে নিয়ে আমাদের কোনো দুশ্চিন্তা নেই। কোনো প্লেয়ারকে নিয়ে আলাদাভাবে চিন্তা করছি না। তো খুব বেশি চিন্তিত না মুস্তাফিজকে নিয়ে।’

মুস্তাফিজের অতীত পারফরম্যান্সে সান্ত্বনা খোঁজা শান্ত পরে আরও জোর দিয়ে বলেন, ‘মুস্তাফিজ অতীতে যেমন প্রমাণ করে এসেছে তাতে আমাদের কোনো চিন্তা নেই।’

টি-টোয়েন্টি সিরিজ শেষ, এবার ওয়ানডের পালা। সেই স্কোয়াডেও রয়েছেন মুস্তাফিজ। কুড়ি ওভারের সিরিজে বেশি কিছু করে দেখাতে না পারলেও অধিনায়কের কথায় কিছুটা স্বস্তি আর আত্মবিশ্বাস কুড়িয়ে নিতে পারেন মুস্তাফিজ। ওয়ানডে সিরিজে পারফরম্যান্স দিয়ে অধিনায়কের কথার মান রাখার চ্যালেঞ্জ এখন তার সামনে।

এ সম্পর্কিত আরও খবর