ঢাকার বিপক্ষে বরিশালের টানা দ্বিতীয় জয়

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-14 17:58:32

আগের ম্যাচের জয়টাও এসেছিল দুর্দান্ত ঢাকার বিপক্ষেই। ঢাকা পর্বের দ্বিতীয় লেগের শেষ ম্যাচে রাজধানীর দলটির বিপক্ষে ৪০ রানের জিতেছিল ফরচুন বরিশাল। এবার চট্টগ্রাম পর্বের শুরুর ম্যাচও ঢাকার বিপক্ষেই। সেখানেও ২৭ রানের সহজ জয় পেল তামিম ইকবালের দল। 

এই জয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সরিয়ে তালিকার তিনে উঠে এসে বাংলার ভেনিসের দলটি। এদিকে ঢাকার এটি টানা নবম হার। এতে কাগজের-কলমের হিসেবেও এবার আসরের শেষ চারের লড়াই থেকে বিদায় নিল তাসকিন আহমেদের দল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে বরিশাল। 

বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে ঢাকা। ১৭ রানেই হারিয়ে বসে ৩ উইকেট। সেই ধারা বজায় রেখেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৮০ রানেই ৭ উইকেট হারায় দলটি। সেখান থেকে দ্রুতই গুটিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিলেও অ্যালেক্স রসের ব্যাটে চড়ে সম্মানজনক হার বরণ করে ঢাকা। ৪৯ বলে ৫ চার ও ৭ ছক্কায় ম্যাচের সর্বোচ্চ ৮৯ রান করেন এই অজি ব্যাটার। 

এদিকে ব্যাট হাতে শেষে দারুণ এক ক্যামিও ইনিংসের পর বল হাতেও দারুণ ফর্মে ছিলেন সাইফউদ্দিন। ৪ ওভার বল করে ৩১ রান খরচ করে নিয়েছেন ৩ উইকেট। এদিকে খালেদ আহমেদও নিয়েছেন ৩ উইকেট। 

এর আগে ব্যাট করতে নেমে তামিম ইকবালের তাণ্ডবীয় ৪৫ বলে ৭১ রানের ইনিংসের পর শেষে স্রেফ ৬ বলে সাইফুদ্দিনের ২৩ রানের ভরে ৬ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় বরিশাল। সেখানে ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেনে আলাউদ্দিন বাবু। 

সংক্ষিপ্ত স্কোর: 

ফরচুন বরিশাল: ১৮৬/৬ (২০ ওভার); (তামিম ৭১, সৌম্য ২৮; আলাউদ্দিন ৩/৩০, তাসকিন ২/৩০)

দুর্দান্ত ঢাকা: ১৫৯/৮ (২০ ওভার); (রস ৮৯, উইলিয়ামস ১২; খালেদ ৩/২৬, সাইফউদ্দিন ৩/৩১)

 

এ সম্পর্কিত আরও খবর