সাকিব-মেহেদীর তাণ্ডবে রংপুরের ২১৯

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-13 20:55:15

চট্টগ্রামে দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হতেই বৃষ্টি! না, ঘাবড়াবেন না। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আকাশ গোমড়ামুখ করে কান্না শুরু করেনি। বৃষ্টি চার-ছক্কার। ম্যাচ শুরুর আগেই হয়ত জানতে পেরেছিলেন, আসন্ন শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি তার। সে খবরের প্রতিক্রিয়ায় কিনা কে জানে, রংপুর রাইডর্সের হয়ে ব্যাটিংয়ে নেমে ধুন্ধুমার পেটালেন খুলনা বোলারদের। তুলে নিলেন বিপিএলের চলতি আসরের দ্রুততম ফিফটি।

তার এবং শেখ মেহেদী হাসানের বিস্ফোরক ব্যাটিংয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে রংপুর। নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে জমা করেছে ৫ উইকেটে ২১৯ রান।

টস জিতে ব্যাটিং নেয়া রংপুরের শুরুটা হয়েছিল অল্প রানে দুই ওপেনারকে হারিয়ে। রিজা হেন্ড্রিকস (৪) এবং রনি তালুকদার (৫) ক্রিজে টিকতে না পারলেও ব্যাটিংয়ে নামার মুহূর্ত থেকেই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন সাকিব এবং মেহেদী।

তৃতীয় উইকেটে মাত্র ৪৮ বলে তাদের জুটি থেকে আসে ১০৯ রান। চার-ছক্কার বৃষ্টি ঝরিয়ে খুলনার বোলারদের ঘাম ছোটান তারা। সেঞ্চুরি পেতে পারতেন দুজনই। তবে মেরেকেটে খেলতে গিয়ে তাদের থামতে হয়েছে ৬০-এর কোটায়।

সেই লুক উডের বলে এভিন লুইসের ক্যাচ হয়ে ফেরার আগে সমান ছয়টি করে চার-ছক্কায় সাকিবের ব্যাটে আসে ৬৯ রান। এবারের আসরে ২০ বলে দ্রুততম ফিফটির কীর্তি গড়েন এই অলরাউন্ডার। অন্যদিকে মেহেদী তার ৩৬ বলে ৬০ রানের ইনিংসটি সাজান ৬ চার এবং ৪ ছয়ে। নাসুম আহমেদের লুইসের তালুবন্দি হয়েছেন মেহেদীও।

শেষদিকে অধিনায়ক নুরুল হাসান সোহানের ১৩ বলে ৩২* রানের ক্যামিও দুইশ ছাড়িয়ে যায় রংপুরের সংগ্রহ।

খুলনার অন্য বোলারদের যখন ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা, তখন ব্যতিক্রম ইংল্যান্ডের লুক উড। ৪ ওভার বোলিং করে ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার।

এ সম্পর্কিত আরও খবর