পিসিবির চেয়ারে বসেই অধিনায়ক বাবরকে ফেরাচ্ছেন নাকভি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-07 17:15:08

বাবর আজমের নেতৃত্বে সবশেষ ভারত বিশ্বকাপে সাফল্য পায়নি পাকিস্তান। আইসিসি ওয়ানডে সুপার লিগের এক নম্বর দল হিসেবে বিশ্বকাপে পা রাখলেও সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি দলটি। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে বিশ্বকাপের পর পাকিস্তানের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। তার জায়গায় টি-টোয়েন্টিতে শাহিন শাহ আফ্রিদি ও টেস্টে শান মাসুদকে দায়িত্ব দেয় পাকিস্তান। তাদের অধীনে একটি করে সিরিজও খেলেছে দলটি। তবে এরইমধ্যে শোনা যাচ্ছে ফের পাকিস্তানের নেতৃত্বে ফিরতে যাচ্ছেন বাবর আজম।

মূলত, গতকালই আগামী ৩ বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছেন মাহসীন নাকভি। এরপর থেকেই ফের গুঞ্জন শুরু হয়েছে, খুব শিগগিরই পাকিস্তানের নেতৃত্বে ফেরানো হতে পারে বাবরকে। দেশটির ক্রিকেট বোর্ড সূত্রে বাবরকে নিয়ে এমন সংবাদই জানাচ্ছে পাকিস্তানের একাধিক গণমাধ্যম। যদিও এ বিষয়ে নতুন বোর্ড চেয়ারম্যান নাকভি কিংবা বাবরের পক্ষ থেকে কিছুই বলা হয়নি।

বাবরকে নেতৃত্বে ফেরানোর ব্যাপারে যুক্তি হিসেবে বলা হচ্ছে, নতুন বোর্ড প্রধান নাকভি দায়িত্ব গ্রহণের পর দেশটির ক্রিকেটে বেশ কিছু পরিবর্তন আনবেন। যার মধ্যে অন্যতম হতে পারে বাবরকে নেতৃত্বে ফেরানো। তাছাড়া তার জায়গায় টেস্টের দায়িত্ব নেওয়া শান মাসুদের অধীনে অস্ট্রেলিয়ার টেস্ট খেলতে গিয়ে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে।

টি-টোয়েন্টিতেও একই অবস্থা শাহিন আফ্রিদির। নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দলটি হেরেছে ৪-১ ব্যবধানে। যার দায় ভার নিয়েই নেতৃত্ব ছাড়তে হতে পারে দুই ফরম্যাটের অধিনায়ককে। অন্যদিকে ওয়ানডেতে এখনও কাউকে অধিনায়ক না করায় সেখানে আপাতত কাউকে দায়িত্ব ছাড়তে হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর