অলরাউন্ডার সাকিবে শীর্ষস্থান পোক্ত রংপুরের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-06 17:02:43

বোলিংটা ঠিকঠাক হলেও চলতি বিপিএলের শুরু থেকেই ব্যাট হাতে রান পাচ্ছিলেন না সাকিব আল হাসান। তার অলরাউন্ড সত্তাকে মিস করছিল রংপুর রাইডার্স সমর্থকরা। ভক্তদের প্রত্যাশা পূরণ করতে না পারায় সাকিব নিজেও ছিলেন বেশ হতাশ। অবশ্য ভক্তদের দীর্ঘ সময় অপেক্ষা করিয়ে রাখলেও অবশেষে তা পুষিয়ে দিয়েছেন সাকিব। দুর্দান্ত ঢাকার বিপক্ষে দেখা মিলেছে অলরাউন্ডার সাকিবের। তার অলরাউন্ড নৈপুণ্যে ৬০ রানের বড় জয় পেয়েছে রংপুর। তাতে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও পোক্ত হয়েছে দলটির।

এদিন ব্যাট হাতে ৩০ বলে ৩৪ রানের একটা ইনিংস খেলেছেন সাকিব। যেখানে ছিল ৩টি ছক্কা ও ১টি চারের মার। ব্যাটার সাকিবের ফেরার দিনে ঢাকাকে ১৭৬ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে রংপুর। জবাবে ব্যাট করতে নেমে সাকিবের বোলিং তোপের মুখে পড়তে হয়েছে ঢাকার ব্যাটারদের। এদিন সাকিব ৪ ওভার হাত ঘুরিয়ে ১৬ রান খরচায় তুলেছেন ৩ উইকেট। তার দিনে ঢাকার ইনিংস থেমেছে ১৮ ওভারে ১১৫ রান তুলে।

ঢাকা পর্বের প্রথম ম্যাচে এদিন টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠালেও খুব একটা সুবিধা করতে পারেনি ঢাকার ব্যাটাররা। রনি তালুকদার এদিন শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। রংপুরের এই ওপেনার ২৪ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরলে ব্যাট করতে উইকেটে আসেন সাকিব। বাবর আজমের সঙ্গে জুটি গড়ে দলকে টানেন বড় সংগ্রহের পথে। পথে বাবর ৪৩ বলে ৪৭ রান করে ফেরার পর ব্যাট হাতে আগ্রাসী হয়ে উঠেন সাকিব। একটা সময় মোসাদ্দেক হোসেনকে তুলে মারতে গিয়ে ফিরতে হয় তাকেও।

এরপর আজমতউল্লাহ ওমরজাই সুবিধা করতে না পারলেও মোহাম্মদ নবীকে নিয়ে ইনিংস শেষ করে এসেছেন নুরুল হাসান সোহান। তাদের দু’জনের ব্যাটেই ৪ উইকেটে ১৭৬ রানের টার্গেট ছুড়েছে রংপুর। এই দু’জনের পঞ্চম জুটিতে এসেছে ৪৪ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে একপ্রান্ত আগলে রেখে মোহাম্মদ নাঈম চেষ্টা চালালেও সঙ্গ পাননি বাকিদের থেকে। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট তুলেছে রংপুরের বোলাররা। দলটির হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন নাঈম। বাকিরা বলার মতো রান করতে না পারলে ১১৫ রানেই গুটিয়ে যায় দলটি।

এ জয়ে ৭ ম্যাচ শেষে ১০ পয়েন্ট টেবিলের চূড়ায় রংপুর। অন্যদিকে ৬ ম্যাচে মাত্র ১ জয় নিয়ে টেবিলের তলানিতে অবস্থান ঢাকার।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
রংপুর রাইডার্স: ১৭৫/৪ (রনি ৩৯, বাবর ৪৭, সাকিব ৩৪, নবী ২৯*; মোসাদ্দেক ২/৩০)
দুর্দান্ত ঢাকা: ১৫৫ (১৮ ওভার); (নাঈম ৪৪, শুক্কুর ২১; সাকিব ৩/১৬, মাহেদী ২/২২)
ফল: রংপুর রাইডার্স ৬০ রানে জয়ী।

এ সম্পর্কিত আরও খবর