ফেরার সিদ্ধান্ত ইশানের ওপরই ছেড়ে দিয়েছেন দ্রাবিড়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-06 11:53:23

দক্ষিণ আফ্রিকা সফর থেকেই আলোচনায় ইশান কিষাণ। সাদা বলের সিরিজ খেললেও মানসিক অবসাদের কথা বলে বিশ্রাম নেন তিনি। এরপর অবশ্য ঘুরে বেড়িয়েছেন তিনি। যা নিয়ে সমালোচিতও হতে হয়েছে তাকে। তবে ধারণা করা হচ্ছিল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ফেরানো হবে এই উইকেটরক্ষক ব্যাটারকে। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি।

রাহুল দ্রাবিড় তার দলে রাখেন এই তরুণকে। যা নিয়ে গত কদিন ধরেই হচ্ছিল সমালোচনা। বলা হচ্ছিল বিশ্রামের কথা বলে ইশানের ঘুরে বেড়ানো নিয়েই চটেছেন দ্রাবিড়। যার করণে দলে সুযোগ হয়নি তার।

এদিকে তার জায়গায় খেলা শ্রিকর ভরত ব্যাট হাতে পাচ্ছেন না রান। তাই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের পর সংবাদ সম্মেলনেও ঘুরে ফিরে এসেছে ইশান প্রসজ্ঞ। ভারতীয় টেস্ট দলে কবে ফিরবেন ইশান সেই প্রশ্নও ছিল দ্রাবিড়ের কাছে। উত্তরটা অবশ্য ইশানের কাছেই ছেড়ে দিয়েছেন ভারতীয় এই কোচ।

ইশানের ফেরা নিয়ে বলেন, ‘তাকে আগে কিছু ক্রিকেট খেলতে দিন। প্রত্যেকেরই ফেরার পথ আছে। আমরা কাউকে কিছুর জন্য বাদ দিই না। ইশান বিরতি অনুরোধ করেছিল এবং আমরাও তাকে বিরতি দিতে পেরে খুশি। আবার যখন সে প্রস্তুত হবে, কিছু ক্রিকেট খেলতে তখন সে ফিরে আসবে। আর এটা নির্ভর করছে তার ওপর।’

দ্রাবিড় আরও বলেন, ‘আমরা তাকে কিছু করতে বাধ্য করছি না। আমরা তার সাথে যোগাযোগ করছি কিন্তু সে এখনও খেলা শুরু করেনি। তাই তাকে আপাতত বিবেচনা করার সুযোগ নেই। সিদ্ধান্তটা তাকে নিতে হবে কখন তিনি প্রস্তুত হতে চান।’

এ সম্পর্কিত আরও খবর