ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজ অজিদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-04 16:46:22

প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়াকে ২৫৮ রানে আটকে দিয়ে সিরিজে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও ব্যাট হাতে সুবিধা করতে পারল না সফরকারীরা। ১৭৫ রানে গুঁটিয়ে গিয়ে ম্যাচ হারল ৮৩ রানের বিশাল ব্যবধানে। সঙ্গে খোয়াল সিরিজটাও। এক ম্যাচ বাকি থাকায় লক্ষ্যটা এখন কেবলই হোয়াইটওয়াশ এড়ানো।

সিডনিতে টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরুটা বেশ ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের আগেই ফিরিয়েছিল ৩ ব্যাটারকে। এরপর মাঝে ক্যামেরুন গ্রিন, মার্নাস লাবুশেন ও ম্যাথিও শর্ট দলকে টানলেও ইনিংস লম্বা করতে পারেননি কেউ। তবে শট অ্যাবট পথ দেখাচ্ছিলেন অজিদের। সফরকারীদের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়তে ব্যাট হাতে দলকে টানছিলেন তিনি। তার ৬৩ বলে দলীয় সর্বোচ্চ ৬৯ রানের ইনিংসে ভর করেই ৯ উইকেটে স্কোরবোর্ডে ২৫৮ রান তুলে অজিরা।

লক্ষ্যটা খুব বেশি কঠিন না হলেও সেটা কঠিন করে ফেলে ক্যারিবিয় ব্যাটাররা। দলীয় ৩৪ রানেই ফিরে যান দলটির তিন ব্যাটার। এরপর শাই হোপ, কেসি কার্টি ও রোস্টন চেজ আশা জাগালেও ইনিংস লম্বা করতে পারেননি তারা। দায়িত্ব নিতে পারেননি লোয়ার অর্ডারের ব্যাটাররা। যার ফলে দলটি গুঁটিয়ে যায় মাত্র ১৭৫ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান এসেছে কার্টির ব্যাট থেকে। অজি বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও শন অ্যাবট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
অস্ট্রেলিয়া: ২৫৮/৯; (গ্রিন ৩৩, শর্ট ৪১, অ্যাবট ৬৯; মতি ৩/২৮, শেফার্ড ২/৫০)
ওয়েস্ট ইন্ডিজ: ১৭৫ (৪৩.৩ ওভার); (হোপ ২৯, কার্টি ৪০; হ্যাজেলউড ৩/৪৩, অ্যাবট ৩/৪০)
ফল: অস্ট্রেলিয়া ৮৩ রানে জয়ী।

এ সম্পর্কিত আরও খবর