জয়সওয়াল ২০৯, ভারত ৩৯৬

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-03 13:12:15

গতকালই নিজের ডাবল সেঞ্চুরির পথটা মেপে রেখেছিলেন যশস্বী জয়সওয়াল। উইকেটের অপরপাশে সতীর্থরা একের পর একজন বিদায় নিতে থাকলেও তিনি হাল ছাড়েননি। ভারতকে শক্ত অবস্থানে নিয়ে যাবেন এই প্রতিজ্ঞা করেই যেন বাট হাতে নেমেছিলেন। করলেনও তাই। দ্বিতীয় দিনে ব্যাট হাতে নেমে ২১ রান দূরে থাকা ইনিংসটি সফলভাবে পূরণ করলেন জয়সওয়াল।

ক্যারিয়ারে নিজের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেলেন জয়সওয়াল। পরে অবশ্য ২৯০ বলে ২০৯ রানের ইনিংস খেলে থামতে হয়েছে তাকে। তার ব্যাটে ভর করেই প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৯৬ তে।

ভারতের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়লেন জয়সওয়াল। তার চেয়ে কম বয়সে ডাবল সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন সুনীল গাভাস্কার ও বিনোদ কাম্বলি।

এদিন প্রথম সেশনের আগেই সব উইকেট হারিয়ে ফেলে ভারত। দ্বিতীয় দিনে যোগ করে মাত্র ৬০ রান। তবে তার আগে ঠিকই স্কোরবোর্ডে লড়াই করার মতো পুঁজি তুলে নিয়েছে দলটি। যদিও ভারতের প্রথম ইনিংসে জয়সওয়াল ছাড়া বাকি ব্যাটারদের কেউই ইনিংস লম্বা করতে পারেননি।সর্বোচ্চ ৩৪ রান এসেছে শুবমান গিলের ব্যাট থেকে। ইংলিশ বোলারদের মধ্যে তিনটি করে উইকেট তুলেছেন জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির ও রেহান আহমেদ।

ভারতের প্রথম ইনিংসের জবাবে দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে ৬ ওভার ব্যাট করেছে ইংল্যান্ড। সেখানেও বাজবল খেলছে দলটি। কোনো উইকেট না হারিয়ে রান তুলেছে ৩২টি।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
ভারত: ৩৯৬/৬ (৯৩ ওভার); (জয়সওয়াল ২০৯, গিল ৩৪, পাতিদার ৩২; রেহান ৩/৬৫, বশির ৩/১৩৮, অ্যান্ডারসন ৩/৪৭)

এ সম্পর্কিত আরও খবর