অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না উইন্ডিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-02 17:04:36

তিন ওয়ানডের সিরিজে উড়ন্ত শুরু অস্ট্রেলিয়ার। মেলবোর্নে সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে কোনো প্রতিরোধই গড়তে পারল না ওয়েস্ট ইন্ডিজ। ৮ উইকেটের বিশাল জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

টেস্ট সিরিজ ড্র করে কিছুটা আত্মবিশ্বাস পেয়েছিল ক্যারিবিয়ানরা। তবে প্রথম ওয়ানডেতে সে আত্মবিশ্বাসের ছিটেফোঁটাও দেখা গেল না। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৮.৪ ওভারে সব উইকেটের বিনিময়ে ২৩১ রান করে তারা।

তিনে নামা ব্যাটার ক্যাসি কার্টি এবং মিডল অর্ডারে রস্টন চেজ দায়িত্বশীল দুটি ইনিংস খেলায় মান বাঁচানো সংগ্রহ পায় তারা। ইনিংসের ৪১তম ওভারে রানআউট হওয়ার আগে ৬ চার এবং দুই ছক্কা সহযোগে ৮৮ রান করেন কার্টি। অন্যদিকে ৭ চারে ৫৯ রানের ইনিংস খেলে অ্যাডাম জ্যাম্পার বলে বোল্ড হয়ে ফেরেন চেজ।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে সব আলো কেড়ে নেন অভিষিক্ত জাভিয়ের বার্টলেট। ৯ ওভার বোলিং করে মাত্র ১৭ রান খরচায় ৪ উইকেটের সঙ্গে ম্যাচসেরার পুরস্কারটাও নিজের করে নিয়েছেন এই তরুণ পেসার। দুটি করে উইকেট পান শন অ্যাবট এবং ক্যামেরন গ্রিন।

২৩২ রান তাড়া করতে নেমে তিন ফিফটিতে ৬৯ বল হাতে রেখেই লক্ষ্য পৌঁছে যায় অস্ট্রেলিয়া। প্রথম ওভারেই ট্র্যাভিস হেডকে হারানোর অভাব তাই টেরই পায়নি তারা। অন্য ওপেনার জশ ইংলিস খেলেছেন ৪৩ বলে ৬৫ রানের ইনিংস, যাতে ছিল ১০টি চার এবং একটি ছয়। তেড়েফুঁড়ে খেলতে গিয়ে গুদাকেশ মোতির বলে ক্যাচ হয়ে ইংলিসকেও ধরতে হয় সাজঘরের পথ।

তবে তৃতীয় উইকেটে স্টিভ স্মিথ এবং ক্যামেরন গ্রিন মিলে ১৪৯ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ৭৭ রানে অপরাজিত থাকেন গ্রিন, স্মিথের ব্যাট থেকে আসে ৭৯* রান। উইন্ডিজের হয়ে একটি করে উইকেট পান ম্যাথিউ ফোর্ড এবং মোতি।

আগামী রবিবার (৪ ফেব্রুয়ারি) সিডনিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ।

এ সম্পর্কিত আরও খবর