টেস্টের একদিন আগে ঘোষণা করা লঙ্কান দলে ৩ নতুন মুখ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-01 17:59:16

 

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের স্রেফ একদিন আগে দল ঘোষণা করলো শ্রীলঙ্কা। সেখানে ১৬ সদস্যের সেই দলে জায়গা মিলেছেন নতুন তিনজনের। এছাড়াও দলে রয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমালের মতো অভিজ্ঞরা। 

গতকালের (বুধবার) ঘোষণা করা লঙ্কানদের দলে জায়গা করে নিয়েছেন দেশটির ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা চামিকা গুনাসেকারা ও লাহিরু উদারা। এবং তাদের সঙ্গে জায়গা মিলেছে আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত আগমন না ঘটা মিলান রাত্নায়েকের। 

শ্রীলঙ্কায় চলছে প্রথম শ্রেণির ক্রিকেটের জাতীয় প্রতিযোগিতার ন্যাশনাল সুপার লিগে (এনএসএল)। সেখানে বল দারুণ ছন্দে আছেন গুনাসেকারা। দুই ম্যাচেই নিয়েছেন ৮ উইকেট। এদিকে ঘরোয়া লিগ থেকে ডাক পাওয়া উদারা ব্যাট হাতে দেখাচ্ছেন নিজের নৈপুণ্য। রাত্নায়েকে এর আগে ডাক পেয়েছিলেন টেস্টে। তবে এখনো অভিষেক হ্যেনি ক্রিকেটের সবচেয়ে সম্মানজনক এই ফরম্যাটে। 

আসন্ন এই টেস্ট দিয়েই লাল বলের নেতৃত্বে নতুন যাত্রা করতে চলেছেন ধনঞ্জয়া ডি সিলভা। আগামী শুক্রবার কলম্বোতে শুরু হবে একমাত্র টেস্টটি। 

আফগানদের বিপক্ষে শ্রীলঙ্কা টেস্ট দল: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দিমুথ করুনারাত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, রামেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, ভিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, কামিন্দু মেন্ডিস, প্রাবাথা জায়াসুরিয়া, লাহিরু উদারা, চামিকা গুনাসেকারা, মিলান রাত্নায়েকে।

এ সম্পর্কিত আরও খবর