আবারও বিপিএলে ফিরছেন ‘আলোচিত’ মালিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-31 19:02:17

চলতি বিপিএলের শুরু থেকেই আলোচনায় পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিক। ফরচুন বরিশালের হয়ে প্রথম দিন মাঠে নামার আগেই সংবাদের শিরোনামে মালিক। ভারতীয় টেনিস কিংবদন্তি সানিয়া মির্জার সঙ্গে দীর্ঘ সংসার জীবনের ইতি টেনে নতুন বিয়ের খবর দেন তিনি। তবে সেই আলোচনা থামার আগেই ফের আলোচনায় আসেন গত ২২ জানুয়ারি খুলনা টাইগার্সের বিপক্ষে এক ওভারে তিন নো বল করে। যেখানে অনেকেই পান ফিক্সিংয়ের গন্ধ।

সেই বিতর্ক বন্ধ না হতেই বরিশালকে বিদায় জানিয়ে দুবাই ফিরে যান তিনি। বরিশালের পক্ষ থেকে জানানো হয়, চলতি বিপিএলে আর ফরচুন বরিশালের হয়ে মাঠে দেখা যাবে না এই তারকা অলরাউন্ডারকে। এরপর তার বদলি হিসেবে দলটি পাকিস্তান থেকে আহমেদ শেহজাদকে দলে ভিড়িয়েছে। এরমধ্যে মাঠেও নেমেছেন তিনি। তবে এখন শোনা যাচ্ছে ভিন্ন কথা। ফের বরিশালে ফিরছেন শোয়েব। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ফরচুন বরিশালের মালিকপক্ষ। যেখানে বলা হয়েছে, আগামী ২ ফেব্রুয়ারি বিপিএলের সিলেট-পর্বেই দলে যোগ দেবেন শোয়েব।

তবে গত ২২ জানুয়ারি এক ওভারে তিন নো বল নিয়ে বেশ বিতর্ক হয় সে সময়। শোয়েবের দিকে অভিযোগ তোলা হয় ফিক্সিংয়ে জড়ানোর। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঝাড়তেও দেখা গেছে শোয়েবকে। যা নিয়ে তিনি বলেন, ‘আমি কড়াভাবেই এসব ভিত্তিহীন গুজব প্রত্যাখ্যান করছি। যে কোনো তথ্য বিশ্বাস করার আগে এবং সেটি ছড়িয়ে দেওয়ার আগে প্রত্যেকের উচিত তা যাচাই-বাছাই করা। মিথ্যাচার মানুষের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে পারে এবং অপ্রয়োজনীয় দ্বিধাদ্বন্দ্ব তৈরি করতে পারে। সম্প্রতি যেসব গুজব ছড়ানো হয়েছে তার কোনো সত্যতা নেই।’

চলতি বিপিএলে এখন পর্যন্ত দারুণ ক্রিকেট খেললেও সে অর্থে ফলটা নিজেদের পক্ষে আনতে পারেনি দলটি। পাঁচ ম্যাচে জিতেছে দুটিতে। অবস্থান পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে। তামিম ইকবালের দলের পরের ম্যাচ আগামী ৩ ফেব্রুয়ারি। যেখানে তাদের প্রতিপক্ষ সেই খুলনা। যাদের বিপক্ষে ম্যাচেই বিতর্কিত হতে হয়েছিল মালিককে। সেই ম্যাচের আগেই দলটিতে যোগ দেবেন মালিক। সব ঠিক থাকলে মাঠেও দেখা যেতে পারে তাকে।

এ সম্পর্কিত আরও খবর