স্পিন আক্রমণ বাড়ানোর ইঙ্গিত ইংল্যান্ডের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-31 09:46:52

 

হায়দরাবাদ টেস্টে ভারতের পাতানো ফাঁদে যেন ভারকেই ফেলেছিল ইংলিশরা। সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের তিন স্পিনারের বিপরীতে বেন স্টোকসের দলেও জায়গা পায় তিন স্পিনার। সেখানে বাজিমাত ইংলিশ স্লোয়ারদের। প্রথম ইনিংসে ১৯০ রানে বিশাল অঙ্কে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত ২৮ রানে জেতে সফরকারীরা। নেপথ্যে সেই স্পিনার আক্রমণ। 

এবার সেই স্পিন মাত্রা যেন আরও এক মাত্রা বাড়াতে চলেছে ইংল্যান্ড। এমনই জানিয়েছেন দলের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম। স্পিন স্বর্গ হিসেবে অনেক আগ থেকেই পরিচিত ভারতের মাঠগুলো। সেখানে পিচ বিবেচনায় দলের সব স্পিনারকে নামাতে দ্বিধা করবেন না বলে জানান ম্যাককালাম। 

ইংল্যান্ড স্কোয়াডে চতুর্থ স্পিনার হিসেবে আছেন শোয়েব বাশির। কেবল ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেই জাতীয় দলে ডাক মেলে এই স্পিনারের। তাকে সিরিজের শুরু থেকেই দল দেখছিল টিম ম্যানেজমেন্ট। তবে সেখানে বাগড়া বাঁধায় ভিসা জটিলতা। এতে পরথম টেস্টের মাঝে ভারতে পৌঁছান বশির। এবং দ্বিতীয় টেস্টে তাকে একাদশে জায়গার সুযোগের সম্ভাবনা মেলে খোদ কোচের বক্তব্যেই। 

সিরিজের দ্বিতীয় টেস্টকে সামনে রেখে নিউজিল্যান্ডের রেডিও এসইএনজেডের সঙ্গে আলাপচারিতায় ম্যাককালাম বলেন, ‘সে (বশির) আবু ধাবির ক্যাম্পে আমাদের সঙ্গে ছিল। তার স্কিলে আমরা সত্যিই মুগ্ধ। দলের সঙ্গে সে মানানসই। যদিও টম হার্টলির মতো প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিজ্ঞতা কম, তবে আমাদের ভাবনা তার স্কিল এই অবস্থায় দলকে সাহায্য করতে পারে।’ 

সিরিজের প্রথম ম্যাচ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচ আগামী ২ ফেব্রুয়ারি। 

এ সম্পর্কিত আরও খবর