আইপিএল খেলতে না পারার আক্ষেপ তাসকিনের

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2024-01-02 18:30:52

এবার আইপিএলে দল পাওয়ার বেশ ভালো সুযোগ ছিল তাসকিন আহমেদের। আইপিএল নিলামের আগে পশ্চিমবঙ্গের অন্যতম শীর্ষ দৈনিক আনন্দবাজার জানিয়েছিল, নিজেদের ভালোমানের বিদেশি পেসারের ঘাটতি কাটাতে নাকি তাসকিনের দিকে নজর আছে কলকাতা নাইট রাইডার্সের। নিলামে তাকে নিয়ে প্রতিযোগিতার আভাসও দিয়েছিল তারা। কিন্তু তা আর হয়নি। কারণ বিসিবি যে আগেই তাসকিনকে আইপিএলের জন্য অনাপত্তিপত্র না দেয়ার ইঙ্গিত দিয়ে বসে।

কলকাতা শেষ পর্যন্ত তাদের বিশ্বমানের বিদেশি পেসারের ঘাটতি পুষিয়েছে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপি দিয়ে দলে টেনে। নিলামে সেই দৃশ্য দেখে নিশ্চয়ই কপাল চাপড়েছেন তাসকিন। মূলত চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় এবং আবার চোটের ঝুঁকি এড়াতে বিসিবি তাকে অনাপত্তিপত্র না দেয়ার সিদ্ধান্ত নেয়।

তবে আইপিএলের মতো টুর্নামেন্টে সুযোগ থাকার পরও না খেলতে পারার আক্ষেপ পোড়াচ্ছে তাসকিনকে। মিরপুরে বোলিং অনুশীলন করতে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সেটাই জানালেন এই পেসার, ‘এবার নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), এবারও মিস হলো। একটু খারাপ লাগে কারণ খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।’

‘অফার’ এলেও বিপিএলের বাইরে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে তাসকিনকে খুব একটা দেখা যায়নি। যদিও গত বছর জিম্বাবুয়েতে একটি টি-টেন টুর্নামেন্টে খেলেছিলেন তিনি।

তাকে অনাপত্তিপত্র দিতে বোর্ডের অনীহা কেন? সে প্রশ্নেরও উত্তর দিয়েছেন তাসকিন, ‘বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে।’

তবে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে নিয়মিত খেলার সুযোগ না পাওয়ায় কিছুটা খারাপ লাগা তো কাজ করেই, ‘অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে’ - যোগ করেন তাসকিন।

এ সম্পর্কিত আরও খবর