আফগানদের হারিয়ে আমিরাতের চমক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-01 17:30:09

আফগানদের দর্পচূর্ণ করল সংযুক্ত আরব আমিরাত। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানদের ১১ রানে হারিয়ে দিয়েছে তারা। সিরিজের প্রথম ম্যাচ আফগানদের সামনে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা, হেরে গিয়েছিল ৭২ রানে। তবে দ্বিতীয় ম্যাচে দারুণ জয় দিয়ে সিরিজে সমতায় ফিরেছে তারা।

রবিবার (৩১ ডিসেম্বর) বছরের শেষদিনে শারজায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় আরব আমিরাত এবং আফগানিস্তান। ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আরব আমিরাত। দুই ওপেনার মুহাম্মাদ ওয়াসিম এবং আর‍িয়ান লাক্রার ঝোড়ো ব্যাটিং উড়ন্ত শুরু পায় তারা।

শেষ পর্যন্ত ক্রিজে থেকে ওপেনার লাক্রা ৪৭ বলে খেলেন ৬৩ রানের অপরাজিত ইনিংস। ৩২ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংসে খেলেন অন্য ওপেনার এবং অধিনায়ক ওয়াসিম।

দলের অন্য ব্যাটাররা খুব একটা সুবিধা করতে না পারলেও এই দুই বিস্ফোরক ইনিংসের সাহায্যে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৬ রান করে আমিরাত।

লড়াকু স্কোর হলেও শক্তিমত্তায় ঢের এগিয়ে থাকা আফগানদের জন্য এটা বড় চ্যালেঞ্জ হওয়ার কথা ছিল না। তবে দুই আমিরাতি বোলার মুহাম্মাদ জাওয়াদউল্লাহ এবং আলী নাসিরের বোলিং তোপে ১৯.৫ ওভারে ১৫৫ রানে গুটিয়ে যায় আফগানরা। যথাক্রমে ২৬ এবং ২৪ রান খরচায় ৪টি করে উইকেট তুলে নেন তারা।

আফগানিস্তানের পক্ষে মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ নবী ৪৭ এবং ওপেনার হজরতউল্লাহ জাজাই ৩৬ রানের দুটি ইনিংস খেললেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি।

সমতায় থাকা সিরিজ শেষ পর্যন্ত কার দিকে হেলে পড়বে তা জানা যাবে আগামীকাল ২ জানুয়ারি (মঙ্গলবার)। সেদিন শারজাতেই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে আফগানিস্তান ও আরব আমিরাত।

এ সম্পর্কিত আরও খবর