রিজওয়ানকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে চান শহীদ আফ্রিদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-01 15:26:38

ব্যর্থ বিশ্বকাপ অভিযান শেষে তিন ফরম্যাট থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। তার পরিবর্তে নতুন টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় শান মাসুদ এবং টি-টোয়েন্টির অধিনায়ক বানানো হয় শাহিন আফ্রিদিকে। তবে বোর্ডের এই সিদ্ধান্তের সঙ্গে একমত নন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) খুব অল্প সময়ের সিদ্ধান্তেই শাহিনকে অধিনায়কের দায়িত্বভার দিয়ে দেয়। তাৎক্ষনিক এই সিদ্ধান্তটির বিরুদ্ধে বলেছেন শাহিনের শ্বশুর শহীদ আফ্রিদি। তার মতে শাহিন অধিনায়ক হিসেবে প্রস্তুত নন।

মেলবোর্নে ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে আফ্রিদি বলেছেন, ‘আমি রিজওয়ানকে টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে দেখতে চাই। কিন্তু ভুলবশত শাহিনকে অধিনায়ক করা হয়েছে। কঠোর পরিশ্রম ও খেলার প্রতি মনোযোগের কারণে আমি সবসময়ই রিজওয়ানের প্রশংসা করি। কে কী করল না করল, সেসবে ওর আগ্রহ নেই। ওর সবচেয়ে ভালো গুণ সে শুধু খেলার প্রতি মনোযোগ দেয়। সে সত্যিই একজন ক্রিকেট যোদ্ধা।’

এর আগেও আফ্রিদি একবার তার জামাতার অধিনায়কত্ব বিষয়ে আলোচনায় এসেছিলেন। শাহিনকে তিনি পাকিস্তান সুপার লিগের দল লাহোর কালান্দার্সের অধিনায়ক হতে সমর্থন করেননি। যদিও শাহিনের অধীনে ফ্রাঞ্চাইসিটি ২০২২ ও ২০২৩ সালে পরপর দুই বছরই শিরোপা তুলে নিয়েছিল।

৪৬ বছর বয়সী সাবেক এই কিংবদন্তী অলরাউন্ডার শাহিনকে উপদেশ দিয়েছেন যাতে সে অধিনায়কত্বের চাপ না নিয়ে বরং তার বোলিংয়ের প্রতি বেশি মনোযোগী হয়। কারণ বোলিংয়ে তার এখনো কিছু উন্নতি করা বাকি আছে। আরও দু-এক বছর অধিনায়কত্ব থেকে দূরে থাকাটাই শাহিনের পারফরম্যান্সের জন্য ভালো হবে বলে মনে করেন শহীদ আফ্রিদি।

এ সম্পর্কিত আরও খবর