‘কেপটাউনে ভারতীয় বোলারদের আরও সৃজনশীল ও ধৈর্যশীল হতে হবে’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-01 11:26:02

দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড বলেছেন, দক্ষিণ আফ্রিকার পিচে ভারতের বোলারদের বোলিং স্টাইলে আরও বৈচিত্র্য আনতে হবে। বোলিংয়ে সৃজনশীলতা প্রদর্শন করতে হবে। এমনকি তার মতে সেঞ্চুরিওনের থেকেও কেপটাউনে বোলিং করা বেশি কঠিন।

সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি ৩২ রান এবং ইনিংস ব্যবধানে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। রীতিমতো অসহায় পরাজয় স্বীকার করে নিতে হয়েছে ভারতকে। প্রোটিয়াদের বোলিং ঠিকমতো মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে ভারতের ব্যাটিং লাইনআপ। তাদের পরাজয়ের এটি একটি বড় কারণ হিসেবে বিবেচনা করছেন ডোনাল্ড।

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি আগামী ৩ তারিখ কেপটাউনের মাঠে গড়াবে। সিরিজ বাঁচাতে হলে জয় ছাড়া উপায় নেই ভারতের হাতে। উভয় দলেই বোলিং বিভাগে একের অধিক পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

ভালো ফল পেতে হবে বোলিং বিভাগেই বেশি মনোযোগ দিতে হবে ভারতকে, এমনটাই মনে করেন ডোনাল্ড। তিনি বলেন, ‘কেপটাউনে আসেন, এখানে খেলাটা উভয় দলের জন্যই চ্যালেঞ্জিং হবে। বোলারদের তাদের আক্রমণের বিষয়ে সোচ্চার হতে হবে।‘

তিনি আরও বলেন, ‘কেপটাউনে আপনাকে বোলিংয়ের প্রতি আরও বেশি গুরুত্ব দিতে হবে এবং ভ্যারিয়েশন আনতে হবে। কারণ এখানে উইকেটটি বেশি ফ্ল্যাট এবং ব্যাট হাতে পার্টনারশিপ টিকিয়ে রাখাটাও কঠিন।‘

দক্ষিণ আফ্রিকার দল তাদের সর্বোচ্চ শক্তি নিয়েই মাঠে নামবে বলে আগাম সতর্কবার্তা দিয়ে রেখেছেন এই কিংবদন্তী পেসার। তাই ভারতকেও সেভাবেই নিজের প্রস্তুত করে মাঠে নামতে হবে।

এ সম্পর্কিত আরও খবর