ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন ওয়ার্নার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-01 09:55:32

সিডনিতে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের শেষ ম্যাচটির পরই টেস্ট ফরম্যাটকে বিদায় জানাবেন ডেভিড ওয়ার্নার এমনটা আগেই জানিয়ে রেখেছিলেন। কিন্তু এবার জানালেন যে, সাদা বলের ক্রিকেট থেকেও অবসরে যাবেন এই অজি ব্যাটার।

তবে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন ওয়ার্নার। সিডনিতে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। এছাড়াও বোর্ড চাইলে আগামী ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও মাঠে নামতে ইচ্ছুক সময়ের অন্যতম সেরা এই ব্যাটার।

নতুন বছরের প্রথম দিনে সিডনিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন, ‘টেস্টের পাশাপাশি আমি ওয়ানডে থেকেও অবসর নিচ্ছি। ব্যাপারটা আমি বিশ্বকাপ থেকেই জানিয়ে আসছিলাম। মাঝে ভারতের মাটিতে বিশ্বকাপ জিতলাম, যেটা অনেক বড় অর্জন। তাই আজ আমি দুটি সংস্করণ থেকেই অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। এই সিদ্ধান্ত আমাকে বিশ্বজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইসি লিগ খেলার এবং ওয়ানডে দলকে আরও সামনে এগিয়ে যাওয়ার সুযোগ করে দেবে। আমি জানি সামনে চ্যাম্পিয়নস ট্রফি আছে। সামনের দুই বছর আমি যদি ভালো ক্রিকেট খেলি এবং দলের আমাকে প্রয়োজন হয়, আমি থাকব।’

এক যুগেরও বেশি সময় ধরে অস্ট্রেলিয়ার ব্যাটিং ইউনিটের অন্যতম ভরসার নাম ডেভিড ওয়ার্নার। ক্যারিয়ারে মোট খেলেছেন ১৬১টি ওয়ানডে ম্যাচ, যেখানে ৪৫.৩০ গড়ে করেছেন ৬৯৩২ রান। রান বিবেচনায় অস্ট্রেলিয়ার ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। একদিনের ক্রিকেটে ২২টি সেঞ্চুরিও আছে তার।

দুইবার বিশ্বকাপের ট্রফিটি ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়েছে এই অজি তারকা ক্রিকেটারের, প্রথমবার ২০১৫ সালে ঘরের মাটিতে এবং সবশেষ ২০২৩ সালে ভারতের মাটিতে। তার ব্যাটিং নৈপুণ্যে মুগ্ধ হয়েছে গোটা ক্রিকেট বিশ্ব, দলের জয়ে অজস্রবার তিনি পালন করেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ক্রিকেট যে তাকে মিস করবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

এ সম্পর্কিত আরও খবর