‘শরিফুলই পেস বিভাগের নেতৃত্ব দেওয়ার যোগ্য’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-01 09:16:23

নিজের ক্যারিয়ারের সেরা ফর্মটাতেই যেন আছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। এমনকি জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়ে ২০২৩ সালের বাংলাদেশ দলের সেরা পেসারের খেতাবও অর্জন করেছেন।

তাসকিন আহমেদ ও এবাদত হোসেন চোট সমস্যায় যখন মাঠের বাইরে ছিলেন, তখন টাইগার শিবিরের প্রয়োজন ছিল একজন ভরসাবান পেসারের। যে বিপক্ষ দলের খেলোয়াড়দের নিজের গতিময় বোলিংয়ে নাস্তানাবুদ করবেন। শরিফুল সেই দায়িত্বটা বেশ ভালোভাবেই পালন করলেন।

সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরে তিনি যেন আগুন ঝড়িয়েছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে মোট ৬ ম্যাচে তিনিই সর্বোচ্চ উইকেট শিকার করেছেন। টি-টোয়েন্টি সিরিজে তার বোলিং নৈপুণ্যে মুগ্ধ সবাই।

শরিফুলের আগুনে বোলিংয়ে ধরাশায়ী হয় কিউইরা। বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো সিরিজ হারের চক্র থেকে বের হয়ে আসে, ১-১ সমতায় শেষ হয় সিরিজ। শরিফুলও প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো প্লেয়ার অফ দ্যা সিরিজ নির্বাচিত হন।

২০২৩ সালটি আন্তর্জাতিক ক্রিকেটে শরিফুলের সেরা বছর ছিল, কারণ তিনি ওয়ানডেতে ১৯ ম্যাচে ৩২ উইকেট নিয়ে বাংলাদেশের হয়ে শীর্ষ উইকেটশিকারী এবং ওয়ানডে ফরম্যাটে বিশ্বজুড়ে শীর্ষ ১০ উইকেট শিকারীর তালিকায় জায়গা করে নিয়েছেন।

টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে শরিফুলের প্রশংসায় পঞ্চমুখ। তিনি বলেন, ‘শরিফুল সম্প্রতি তিন ফরম্যাটেই আমাদের জন্য অসাধারণ খেলেছেন। আট মাস আগেও সে দলে ছিল না, কোনও ফর্ম্যাটে খেলছিল না এবং এখন সে আমাদের জন্য শীর্ষস্থানীয় বোলার, ব্যাপারটি খুব মনোমুগ্ধকর।‘

মাত্র এক বছরের মধ্যেই শরিফুল দেখিয়েছেন তার ক্ষমতা। দলের হয়ে তিনি কতটা ভূমিকা রাখতে পারেন তা বুঝিয়ে দিয়েছেন সবাইকে। নতুন বছরে তার চ্যালেঞ্জ হবে এই বোলিং নৈপুণ্য অব্যাহত রাখা এবং নতুন উচ্চতায় নিজেকে পৌঁছানো।

এ সম্পর্কিত আরও খবর