বাবরের ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-29 10:36:29

 

চলমান সিরিজ ব্যাট হাতে ঠিক নিজেকের ক্যালিবারটা দেখাতে পারছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম। বিশ্বকাপে হতাশাজনক পারফর্ম, এরপরই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো। সব মিলিয়ে বেশ খানিক চাপের মধ্যে দিয়েই যাচ্ছেন এই ডানহাতি ব্যাটার। পার্থ টেস্টের দুই ইনিংস মিলিয়ে কেবল ৩৫ রান করেছিলেন বাবর। মেলবোর্ন টেস্টেও শুরুটা হলো হতাশা দিয়েই। প্যাট কামিন্সের দুর্দান্ত ইন-সুইংয়ে বোল্ড হয়ে ফিরলেন কেবল ১ রান করে। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কিছুটা রয়েসয়ে খেলছেন বাবর। এগোচ্ছেন থিতু হবার দিকে। 

তৃতীয় দিনে ২৪১ রানের লিড নিয়ে দিন শেষ করে চতুর্থ দিনে আরও ৭৫ রান যোগ করে অজিরা। এতে লক্ষ্য দাঁড়ায় ৩১৭ রানের। বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। দলীয় ৪৯ রানের মাথাতেই সাজঘরে ফিরেছেন দুই ওপেনার আবদুল্লাহ শফিক (৪) ও ইমাম-উল-হক (১২)। সেই চাপ অনেকটাই সামলে নিয়েছিলেন বাবর আজম ও অধিনায়ক শান মাসুদ। তবে আগের দিন ফিফটি তুলে ফেরা মাসুদ এদিনও ফিরলেন ফিফটি পেরিয়ে। ওয়ানডে মেজাজে খেলতে থাকে এই বাঁহাতি ব্যাটার ৭১ বলে করেন ৬০ রান। 

সেখানে এখন থিতু হওয়ার পথে বাবর। অপরাজিত আছেন ৩৬ রানে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৪ ওভার শেষ ৩ উইকেটে ১৩৩ রান তুলেছে পাকিস্তান। জয়ের জন্য এখনো দরকার ১৮৭ রান। 

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে মারনাস লাবুশেনের ৬৩ এবং উসমান খাজার ৪২ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৩১৮ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ থামে ২৬২-তে। সেখানে শফিক ৬২ এবং অধিনায়ক শান মাসুদ করেন ৫৪ রান।

এ সম্পর্কিত আরও খবর