সুযোগ হাতছাড়া পাকিস্তানের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-28 15:36:25

দ্বিতীয় দিনের ব্যাটিং ব্যর্থতা তৃতীয় দিনের শুরুতেও লিখল পাকিস্তান। ২৬৪ রানে প্রথম ইনিংস শেষ করলে অজিরা লিড পায় ৫৪ রানের। সেখানে দ্বিতীয় ইনিংসের শুরুতে যে সুযোগটা বানিয়েছিল আফ্রিদি-হামজারা, তা দিনের শেষে অনেকটাই হাতছাড়া হয়ে গেল। ১৬ রানের ৪ উইকেট হারানো স্বাগতিকরা ঘুরে দাঁড়াল মার্শের ৯৬ এবং স্মিথের ৫০ রানের ভরে। সঙ্গে পাকিস্তানের ফের ফিল্ডিংয়ে হতশ্রী পারফর্ম। এতে মেলবোর্ন টেস্টের তৃতীয় শেষে ২৪১ রানে এগিয়ে প্যাট কামিন্সের দল। 

এর আগে স্বাগতিকদের প্রথম ইনিংসে ৩১৮ রানে থামিয়ে শুরুটা ভালো হলেও দিনের শেষ সেশনে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে সফরকারীরা। ততক্ষণে প্যাভিলিয়নে পাড়ি জমিয়েছে ছয় পাকিস্তানি ব্যাটার। 

সেই ব্যাটিং ব্যর্থতা দিয়েই তৃতীয় দিন শুরু করে শান মাসুদের দল। অজি কাপ্তান প্যাট কামিন্সের ফাইফার এবং নাথান লায়নের ঘূর্ণিতে ২৬৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ানের দলীয় সর্বোচ্চ ৬২ বাদে অধিনায়ক মাসুদ করেন ৫২ রান। অজিদের হয়ে ফাইফার পান কামিন্স এবং লায়ন নেন চারটি উইকেট। 

এতে ৫৪ রানের লিড নিয়ে ব্যাট করতে নামা স্বাগতিকদের শিবিরে প্রথম ওভারেই আঘাত হানেন আফ্রিদি। ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার খাজা (০) ফেরান বাঁহাতি এই পেসার। নিজের পরের ওভারেই তুলে নেন তিনে নামা মারনাস লাবুশেনের (৪) উইকেটও। এরপরই পেস তোপে মাতেন আরেক বাঁহাতি পেসার হামজা। ষষ্ঠ ওভারেই শুরু দুই বলে দুটি বোল্ডে ফেরান ওপেনার ডেভিড ওয়ার্নার (৬) ও ট্রাভিস হেডকে (০)। 

শুরুর সেই বিধ্বস্ত অবস্থা সামলে পিচে থিতু হন মিচেল মার্শ ও স্টিভ স্মিথ। গড়েন ১৫৩ রানের সময় উপযোগী জুটি। ওয়ানডে মেজাজে এগোতে থাকা মার্শ চার রানের আক্ষেপ নিয়ে। ১৩০ বলে ১৩ চারের মারে ৯৬ রান করে ফেরেন হামজার তৃতীয় শিকার হয়ে। দলীয় ১৮৭ রানের মাথায় ফিরলেন ফিফটি তুলে নেয়া স্মিথও। সেখানেই ৬২ দশমিক ৩ ওভারে শেষ হয় তৃতীয় দিনের খেলা। উইকেটরক্ষক ব্যাটার অপরাজিত আছেন ১৬ রানে। ২৪১ রানের লিড নিয়ে স্বাগতিকরা শুরু করবে মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনের খেলা।

এ সম্পর্কিত আরও খবর