প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-27 11:17:31

নেপিয়ারে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা খেলতে মাঠে নামবে বাংলাদেশ। ২০২৩ সালটা খুব একটা ভালো কাটেনি সাকিব-শান্তদের। বছরের শেষ সিরিজটা জয় দিয়েই শেষ করতে চাইবে টাইগাররা।

সবশেষ ম্যাচে নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে ৯ উইকেটের জয় তুলে নিয়েছিল শান্তরা, সে মাঠেই হবে আজকের খেলা। তাই দলও বেশ আত্মবিশ্বাসী ভালো কিছুর জন্যে।

শেষ ওয়ানডে ম্যাচ থেকে একাদশে একাধিক পরিবর্তন আসবে আজ। ওপেনার এনামুল হক বিজয় ফিরে এসেছেন দেশে, তার জায়গায় একাদশে জায়গা পাবেন রনি তালুকদার। আর মুশফিকুর রহিমের জায়গায় একাদশে আসবেন শামীম হোসেন পাটোয়ারী। 

ওয়ানডেতে সৌম্য সরকারকে তিন ম্যাচেই দেখা গেছে ওপেন করতে। আজও ব্যতিক্রম হবে না। তার সঙ্গী হতে পারেন রনি তালুকদার। এরপর শান্ত আসবেন তিনে। দীর্ঘমেয়াদি পরিকল্পনায় ওয়ানডেতে লিটন দাসকে খেলানো হয়েছে চারে, টি-টোয়েন্টিতেও তাকে এই জায়গাতেই দেখা যাওয়ার সম্ভাবনা বেশি। এরপর তাওহীদ হৃদয়, শামীম পাটোয়ারি, আর অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে নিয়ে সাজানো হতে পারে দলের ব্যাটিং লাইন আপ।

বোলিংয়ে থাকবেন এক স্পিনার আর তিন পেসার। রিশাদ হোসেন তার ব্যাটিংয়ের কারণেও প্রশংসা কুড়িয়েছেন, সে কারণে টি-টোয়েন্টি ভাবনায় তিনি খানিকটা এগিয়েই থাকবেন। সঙ্গে থাকবেন তিন পেসার মুস্তাফিজুর রহমান, তানজিম সাকিব আর শরীফুল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড: রনি তালুকদার, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর