সিরিজ হারলেও দলের পারফরম্যান্স নিয়ে হতাশ নন জ্যোতি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-27 02:20:08

 

দক্ষিণ আফ্রিকায় এর আগের ওয়ানডে-টি টোয়েন্টি কোনো ফরম্যাটেই ম্যাচ জিতেছিল না বাংলাদেশের মেয়েরা। তবে সদ্য শেষ হওয়া সফরের সেই দুই খরাই কাটাল জ্যোতি-নাহিদারা। সিরিজ জয়ের সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত আর হয়ে উঠেনি। তবে দুই সিরিজেই একটি করে ম্যাচ জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। 

চলতি মাসের শুরুর দিকে টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করেছিল মেয়েরা। সেখানে প্রথম ম্যাচেই বাজিমাত। জয়ের দিয়ে শুরু হওয়া সিরিজের পরের ম্যাচ বৃষ্টি বাঁধায় যায় ভেস্তে। শেষ ম্যাচ হারলে সিরিজ ড্র হয় ১-১ এ। ওয়ানডে সিরিজও ঠিক একইভাবে শুরু করেছিলেন জ্যোতির। সেই জয়টা ছিল আরও দাপুটে। তবে পরের দুই ম্যাচেই হেরে প্রোটিয়াদের মাঠে প্রথম সিরিজ জয়ে বাঁধা পড়ে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। 

সিরিজ হারলেও দুই ফরম্যাটের দুই জয় নেহায়েতই ছোট কোনো অর্জন নয়। তা নিয়ে গতকাল রাতে দেশে পৌঁছেছেন জ্যোতি-মারুফারা। সিরিজ হারের কিছুটা আক্ষেপ থাকলেও দলের পারফর্মে সন্তুষ্ট অধিনায়ক জ্যোতি। বিমানবন্দরে পৌঁছে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি।

সেখানে জ্যোতি বলেন, ‘অবশ্যই, আমাদের জন্য বড় সুযোগ ছিল। তবে দলের পারফর্মম্যান্সে আমি হতাশ নই। কারণ দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের আমরা প্রথমবারের মতো হারিয়েছি। এবং দ্বিতীয়ত ধারাবাহিকভাবে দুইটা ম্যাচে দুইশর বেশি রান করেছি, এটা কিন্তু দলের জন্য বেশ বড় অর্জন।’ 

মেয়েদের ব্যাটিং থেকে বোলিংটা বরাবরই থাকতো এগিয়ে। সেখানে ব্যাটারদের ফর্ম নিয়ে প্রশ্ন উঠত হরহামেশা। তবে এই সফরে ব্যাটাররা ছিলেন দারুণ ছন্দে। দ্বিতীয় ওয়ানডেতে জয় না পেলেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ফারজানা হক পিংকি। এতেই ব্যাটারদের কৃতিত্ব দিতেও ভুলেননি জ্যোতি। ‘এটা সবসময় দেখতাম যে আমাদের ব্যাটিংটা নিয়ে প্রশ্ন উঠতো আমরা কেন রান করতে পারছি না কিংবা ব্যাটাররা কেন একটা ছন্দে আসছে না। আমার কাছে মনে ব্যাটারদের জন্য এই সফরে অন্তত অনেক কিছু অর্জনের ছিল।’

এ সম্পর্কিত আরও খবর