ঘুরে দাঁড়াতে সময় চান পাকিস্তান অধিনায়ক

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-12-25 21:01:59

বিশ্বকাপের পর তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে গেছেন বাবর আজম। সাদা পোশাকে বাবরের সেই দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন শান মাসুদ। অস্ট্রেলিয়া সফর দিয়ে শুরু হয়েছে তার নেতৃত্বের প্রথম পরীক্ষা। কিন্তু সে পরীক্ষার শুরুটাই হয়েছে ৩৬০ রানের বিশাল হার দিয়ে। তিন টেস্ট সিরিজের প্রথমটিতে পার্থে তিন বিভাগেই অজিদের কাছে স্রেফ উড়ে গেছে পাকিস্তান। যার ফল বড় ব্যবধানে ওই হার।

তবে এক ম্যাচ দিয়েই পাকিস্তান ক্রিকেটের নতুন অধ্যায়কে বিচার করতে আপত্তি অধিনায়ক মাসুদের। তার মতে, এই দলটাকে ভালো অবস্থানে নিয়ে যেতে সময় প্রয়োজন, ‘এক টেস্ট দিয়ে কখনোই ন্যায্য মূল্যায়ন হবে না। সময় লাগবে, আরেকটু সময় লাগবে। আমরা যে স্কোয়াড পেয়েছি তারা কিছুদিন ধরে টেস্ট ক্রিকেট খেলছে। ঘরোয়া কাঠামোর দিকে তাকাতে হবে এবং লাল বলের ক্রিকেটে খেলোয়াড়দের পেতে হবে।’

বক্সিং ডে টেস্টে একাদশে পরিবর্তন এনেছে পাকিস্তান। সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ উইকেটকিপার সরফরাজ আহমেদের জায়গায় মোহাম্মদ রিজওয়ানকে একাদশে ফিরিয়েছে তারা।

আগামীকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় মেলবোর্নে বক্সিং ডে টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর