রানে ফেরার দিনে সৌম্যর রেকর্ডে ভরা ১৬৯ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-20 10:12:15

এক ম্যাচেই যেন জিরো থেকে হিরো বনে গেলেন সৌম্য সরকার। কিউই সফরে আগের ম্যাচ করলেন শূন্য। স্বাভাবিকভাবেই ফের প্রশ্নবিদ্ধ কেন আবারো দলে সৌম্য, কেন আবারো একাদশে সৌম্য। তাকে দলে নেওয়া হয়েছে সাকিবের জায়গা পূরণ করতে। তবে তা আর হলো কই! প্রথম ওয়ানডেতে বল হাতের শূন্যর পর ব্যাট হাতেও শূন্য। পরের ওয়ানডেতে তাই একাদশে তার জায়গা নিয়ে দাঁড়ালো শঙ্কা। 

সেই সব শঙ্কা উড়িয়ে আবারো একাদশে। তবে প্রশ্নবিদ্ধ করার সুযোগ এবার আর দিলেন না সৌম্য। দিলেন দাঁতভাঙা জবাব। করলেন ১৫১ বলে রেকর্ড ১৬৯ রানের ইনিংস। ২২ চার ও ২ ছক্কায় সাজানো এই নান্দনিক ইনিংস ছাড়িয়েছে একের পর এক রেকর্ড। 

নেলসনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সৌম্যর বিধ্বংসী এই ইনিংসের ভরে ২৯১ রানের পুঁজি পায় বাংলাদেশ। এদিন সতীর্থদের করা আগের সকল রেকর্ড ছাড়িয়ে গেলেন এই বাঁহাতি ব্যাটার। কিউইদের মাঠে বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস এখন সৌম্যর। ১২৮ রান নিয়ে এতদিন যেটি ছিল মাহমুদউল্লাহর কাছে। এছাড়াও চতুর্থ বাংলাদেশি ব্যাটার হিসেবে কিউইদের মাঠে শতক হাঁকালেন সৌম্য। 

নিজের তৃতীয় সেঞ্চুরি এবং ক্যারিয়ার সেরা ইনিংসের দিনে সৌম্য ছাপিয়ে গেছেন শচীন টেন্ডুলকারের রেকর্ডও। ২০০৯ সালে শচীনের করা ১৬৩ রান ছিল এশিয়ান ব্যাটার হিসেবে কিউইদের মাঠে সর্বোচ্চ। ১৪ বছর সেই রেকর্ড এখন সৌম্যর ঝুলিতে।  

এ সম্পর্কিত আরও খবর