শিবলির ব্যাটে বাংলাদেশের স্বপ্নপূরণ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-12-17 21:12:11

সেঞ্চুরির পর শিবলি কিবলা দিক কোন দিকে সেটা বুঝে উঠতে পারছিলেন না। সতীর্থ আরিফুলকে জিজ্ঞেস করলেন। তিনি আম্পায়ারের সাথে আলোচনা করে দেখিয়ে দিলেন 'এই দিকে' এরপর শিবলিকে সিজদাহ করতে পাঠালেন।

সৃষ্টি কর্তার প্রতি শিবলির কৃতজ্ঞতা প্রকাশ এর আগেও দেখা গিয়েছিলো। আসর জুড়ে যেভাবে পারফর্ম করছেন তাতে শিবলির কাছেও যেনো কৃতজ্ঞ বাংলাদেশের যুবারা৷ ফাইনালে আরব আমিরাতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ১২৯ রানের ইনিংস দলকে দিয়েছেন পাহাড়সম পুঁজি।

এর আগে ভারতের বিপক্ষে সেমিতে অন্যপ্রান্তের ব্যাটারের ভুলে রান আউট তবে গ্লাভস হাতে দুই ক্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত ১১৬ এবং এক ক্যাচ। জাপানের বিপক্ষে ৪৫ বলে অপরাজিত ৫৫ তে ম্যাচ শেষ করে ওঠা। নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ৭১ রান এবং দুই ক্যাচ৷ সব মিলিয়ে একশোর বেশি গড় আর প্রায় চারশো রান।

সবমিলিয়ে স্বপ্নের মতো ব্যাটিং পারফর্ম্যান্স। একজন ওপেনারের কাছে একটা দল যেমন পারফর্ম্যান্স চায় আরকি৷ প্রতিটা ম্যাচেই দলের ত্রানকর্তার ভূমিকায় শিবলী, নিয়মিতই হেসেছে ব্যাটও৷ টুর্নামেন্টের সর্বোচ্চ রান সাংগ্রাহকের তালিকায় এক নাম্বার নামটাও যে তারই।

টুর্নামেন্ট জুড়েই ওপেনিং জুটিতে অপরপ্রান্ত থেকে খুব একটা সাপোর্ট পাচ্ছেন না৷ তবুও নিজে দৃঢ় প্রতিজ্ঞ থেকে বিপর্যয় সামাল দিয়েছেন, ইনিংস বিল্ড আপ করেছেন, দলকে জয়ের জন্য যথেষ্ট পুঁজি এনে দিয়েছেন৷ সব মিলিয়ে একজন আদর্শ ওপেনারের কাছে একটা দল যা চায় আরকি।

ফাইনালেও খুব একটা চাপ নেননি৷ দল দ্রুত উইকেট হারালেও চাপ সামলে নিয়েছেন৷ ফিফটি তুলে নিয়েছিলেন ৭৮ বলে। সেঞ্চুরির জন্য অপেক্ষার করতে হয়েছে ১২৯ বল। শেষ ২০ বলে অর্থাৎ আউট হওয়ার আগে ১৯ বলে ২৯ রান। সবমিলিয়ে তার ব্যাটে ভর করেই প্রথমবার এশিয়া কাপ জয় বাংলাদেশের। শিবলী স্বপ্ন দেখাচ্ছেন বাংলাদেশকে বড় কিছুর। নিশ্চয়ই ভবিষ্যতে হবেন সেই স্বপ্ন পূরণের কান্ডারীও।

এ সম্পর্কিত আরও খবর