দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-29 17:16:05

দ্বিতীয় দিনের শুরুর বলেই বাংলাদেশ ইনিংসের শেষ উইকেটটি শিকার করে টিম সাউদি, লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন শরিফুল। প্রথম ইনিংসে করা বাংলাদেশের ৩১০ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট খরচায় স্কোরবোর্ডে ২৬৬ রান জমা করেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন শেষ কিউইদের থেকে ৪৪ রানে এগিয়ে বাংলাদেশ।

প্রথম সেশনেই দুই ওপেনারকে সাজঘরে ফেরান বাংলাদেশের দুই স্পিনার। তাইজুল ইসলামের লেগ স্টাম্পের বাইরের বল ল্যাথাম তাড়া করতে গেলেন ফাইন লেগের ওপর দিয়ে। টপ এজড হয়ে ক্যাচ দিলেন নাঈম হাসানের হাতে।

তার তিন ওভার পরেই কনওয়ের উইকেটটি তুলে নেন মেহেদি হাসান মিরাজ। এরপরের সময়টা অবশ্য কেন উইলিয়ামসন আর হেনরি নিকলস মিলে নির্বিঘ্নেই পার করে দিয়েছেন।

দিনশেষে উইলিয়ামসন নিজের সেঞ্চুরিটি তুলে নিলেও বাকি ব্যাটারদের কেউই ব্যক্তিগত রানের খাতা বড় করতে পারেনি। যার ফলস্বরূপ ৪৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ
দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড: ২৬৬/৮ (৮৩ ওভার)
বাংলাদেশ ১ম ইনিংস: ৩১০/১০ (৮৫.১ ওভার) (জয় ৮৬, জাকির ১২, শান্ত ৩৭, মুমিনুল ৩৭, মুশফিক ১২, শাহাদাত ২৪, মিরাজ ২০, সোহান ২৯, নাঈম ১২, তাইজুল ৮, শরিফুল ১৩; সাউদি ১৪-২-৪৩-১, জেমিসন ১৭-৫-৫২-২, প্যাটেল ২৪-১-৭৬-২, সোধি ১৪-১-৭১-১, ফিলিপস ১৬-১-৫৩-৪)

এ সম্পর্কিত আরও খবর