ঈদের পর নির্বাচনের প্রক্রিয়া শুরু করুন: আমির খসরু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 05:24:29

ঈদের পর নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (২ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।

আমির খসরু বলেন, 'এই নির্বাচন রাতের অন্ধকারে ভোট চুরি করে জালিয়াতির নির্বাচন দিয়েছে। অবিলম্বে এই নির্বাচন বাতিল করে ঈদের পর আবার নির্বাচনের প্রক্রিয়া শুরু করুন, পুনরায় নির্বাচনের ব্যবস্থা করুন। দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিন। আবার দেশে নির্বাচিত সরকারের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে দিন।'

ঈদের আগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, 'জনগণের ম‍্যান্ডেট কী হবে, আজকে যারা ক্ষমতা দখল করে আছে তাদের কাছে অজানা ছিল না। তারা জনগণের উপর আস্থা হারিয়ে খালেদা জিয়াকে কারাগারে বন্দী করেছে। জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করেছে। ক্ষমতা দখল করে জনগণের সকল মৌলিক অধিকার কেড়ে নিয়েছে।'

'খালেদা জিয়াকে বিচারিক কারণে জেলে নাই। খালেদা জিয়া রাজনৈতিক কারণে, ক্ষমতা দখলের প্রক্রিয়ার অংশ হিসেবে জেলে আছেন তা বিতর্কের ঊর্ধ্বে। দেশের বাইরে কোন বিতর্ক নেই, দেশের মধ্যেও কোন বিতর্ক নেই। উনাকে জেলে নেয়া হয়েছে সম্পূর্ণ ক্ষমতা দখলের অংশ হিসেবে। অবিলম্বে ঈদের আগে দলীয় প্রধানের মুক্তির জোর দাবি জানাচ্ছি' বলেন আমির খসরু।

আয়োজক সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, ফরিদ উদ্দিন, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক, নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর