খালেদা জিয়া কিছু খেতেও পারছেন না: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 22:11:22

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি অত্যন্ত অসুস্থ, তার রক্ত পরীক্ষা করানোর কথা থাকলেও তা করানো হয়নি। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে তিনি বমিও করেছেন। তিনি ঠিকমতো কিছুই খেতে পারছেন না।

দুপুরে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, চিকিৎসা না দেওয়ায় খালেদা জিয়ার শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে। বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় ভুগছেন তিনি। ঘাড়টাও চেয়ারের সঙ্গে সোজা রেখে বসতে পারছেন না। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। ঠিকমতো ডাক্তারার চেকআপ করছেন না।

মির্জা ফখরুল বলেন, তার চিকিৎসা করাটা অত্যন্ত জরুরি। তার যে চিকিৎসকরা রয়েছেন, তাদের দিয়ে অবিলম্বে তার চিকিৎসা করানো দরকার; নইলে যে কোনো সময় তার অসুস্থতা তীব্র হয়ে যেতে পারে। আদালতে হুইলচেয়ারে বসতেই কষ্ট হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি অনুষ্ঠিত হয়। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল শুনানি শেষে সাংবাদিকদের বলেন, আদালত তো খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার আদেশ দিয়েছেন। কিন্তু তিনিই তো চিকিৎসা নিতে যান না। তার চিকিৎসা নিতে না চাইলে আমাদের কিছু করার নেই।

খালেদা জিয়া পছন্দের চিকিৎসকদের কাছে চিকিৎসা নিতে চেয়েছেন, এ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে দুদকের আইনজীবী বলেন, তিনি চাইলে আবেদন করবেন। আদালত তার আবেদনের বিষয়ে কারাবিধি অনুযায়ী সিদ্ধান্ত দেবেন। সে সিদ্ধান্ত অনুযায়ীই সবকিছু হবে।

এ সম্পর্কিত আরও খবর