ঢাকা ও রংপুরে সমাবেশ করবে জাতীয় পার্টি

, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2024-10-17 19:45:30

নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার প্রতিবাদে ঢাকা ও রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে জাতীয় পার্টি। ২ নভেম্বর ঢাকায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল এবং ৩০ নভেম্বরের মধ্যে রংপুরে সমাবেশ করতে চায় দলটি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সভায় ওই কর্মসূচি গ্রহণ করা হয়। দুই জায়গায় সমাবেশের পাশাপাশি মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান ও শীর্ষ নেতাদের নামে সম্প্রতি হত্যা মামলা দায়ের হয়েছে।

প্রেসিডিয়ামের সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আমরা রাজপথে মিথ্যা মামলার প্রতিবাদ করবো। জাতীয় পার্টির বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আমাদের সাথে অবিচার হচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জাতীয় পার্টি নেতা-কর্মীরা রক্ত দিয়েছে, মিথ্যা মামলা দিয়ে হয়রানির বিরুদ্ধে প্রয়োজনে রক্ত দিয়ে এর প্রতিবাদ করা হবে।

তিনি আরও বলেন, আমাদের নামে মিথ্যা মামলার বিরুদ্ধে রংপুর থেকে প্রতিবাদ শুরু হয়েছে। রংপুরের মানুষ রাস্তায় জীবনবাজী রেখে আন্দোলন করে হুসেইন মুহম্মদ এরশাদকে ফাঁসি থেকে রক্ষা করেছে। আমার জন্যও তারা রাজপথে লড়াই শুরু করেছে। আমরা তাদের ঋণ কখনোই শোধ করতে পারবো না। আমরা অপরাধ করিনি, আমাদের অপরাধী করার অপচেষ্টা চলছে।

জাতীয় পার্টির মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, ২২ অক্টোবর বনানীতে জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের যৌথসভা, একই দিন বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের থানা কমিটি সমূহের সভাপতি, আহ্বায়ক, সাধারণ সম্পাদক ও সদস্য সচিবদের সঙ্গে সভা। ৩০ নভেম্বরের মধ্যে জেলা সফর করবেন ৮ বিভাগীয় অতিরিক্ত মহাসচিব।

কর্মসূচি সফল ও স্বার্থক করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু ।

এ সম্পর্কিত আরও খবর